ইসলামপুরে যমুনার চরাঞ্চলে গ্রামীণের টাওয়ারে দাবী

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

রোকনুজ্জামান সবুজ, জামালপুর ঃ

জামালপুরের ইসলামপুুর যমুনার দুর্গম চরাঞ্চলে গ্রামীণ নেটওয়ার্কে দারুণ সমস্যা চলছে। যমুনার চরাঞ্চলের লক্ষাধিক মানুষ গ্রামীণ ফোনের নেটওয়ার্ক সমস্যা সমাধান চায়। তারা দ্রুত চরাঞ্চলে গ্রামীণের টাওয়ার স্থাপনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন।
সরেজমিন ঘুরে জানা গেছে, এসব চরাঞ্চলের মানুষ তাদের মোবাইল ফোন ব্যবহার করে সুবিধামতো কথা বলতে পারছেন না। গ্রামীন ফোনের নেটওয়ার্ক সমস্যায় ইন্টারনেট কানেকশন বার বার কেটে যায়। এতে চরম বিরক্ত বোধ করছেন ফেইসবুক, ইউটিউভ, ইমো, ভাইবার, জিমেইল ও ইমেইল ব্যবহারকারী গ্রামীণ ফোনের গ্রাহকরা।
ইসলামপুরের সাপধরী চরাঞ্চলের বাসিন্দা সবজল চৌধুুরী, সেকান্দর সেক, কাশেম মন্ডল, তোতা চৌধুরী, ও আলতাফুর প্রামনিকের সাথে কথা হলে তারা জানান, বাংলাদেশ অথবা বিদেশের যেকোন জায়গা থেকে গ্রাহকরা বারবার চেষ্টা করলে হঠাৎ পেয়ে যান মোবাইল ফোনের সংযোগ। তাদের মোবাইল চালু থাকলেও উভয় সেটের যেকোন একটা থেকে প্রায়ই জানানো হয় আপনার মোবাইলে সংযোগ দেওয়া সম্ভব হচ্ছেনা। আবার এক মিনিটের মধ্যেই সেই নাম্বারেও কল ঢুকে। তবে ১৫ সেকেন্ড কথা বলতেই বন্ধ হয়ে যায় কানেকশন। মূহুর্তেই একজনের কথা আরেক জন শুনেন না। এক মিনিট কথা বলতে অন্তত: চারবার কাটতে হয় মোবাইল ফোনের সংযোগ। এভাবেই যমুনার চরাঞ্চলে বসবাসকারী মানুষজন মোবাইল যোগাযোগে বিরম্বনার শিকার হচ্ছেন।
নেটওয়ার্ক সমস্যায় থাকা চরের ভুক্তভোগীদের মধ্যে অনেকেই বলেন, আমরা যমুনা চরের মানুষ। অবিলম্বে চরের নেটওয়ার্ক উন্নত না করলে আমাদের পরিবারের সদস্যদের মধ্যে থাকা গ্রামীণ ফোনের সকল সীমই বন্ধ করতে বাধ্য হবো। সেই সাথে এই যুক্তিসংগত দাবীর সাথে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানাবো।
ইসলামপুরের সাপধরী ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান, যমুনার দুর্গম চরাঞ্চল ইসলামপুরের সাপধরী ইউনিয়নের কাশারীডোবা, চরশিশুয়া, মন্ডলপাড়া, চেঙ্গানিয়া ও প্রজাপতিসহ যমুনার সবকটি চরাঞ্চলেই গ্রামীণ ফোনের নেটওয়ার্কে দারুণ সমস্যা চলছে। চরাঞ্চল থেকে কেউ সুবিধামতো কথা বলতে পারেনা। যমুনা চরাঞ্চলের অধিকাংশ মানুষ গ্রামীণ ফোনের সিম ব্যবহার করেন। এসব চরাঞ্চলের নেটওয়ার্ক সমস্যা সমাধানের জন্য চরে গ্রামীণ ফোনের একটি টাওয়ার নির্মাণ জরুরী।
ইসলামপুরের বেলগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক জানান, বেলগাছা ইউনিয়নের মন্নিয়ার চর, বরুল এবং পার্শবর্তী কুলকান্দি ইউনিয়নের জিগাতলা ও হরিণধরা চরাঞ্চলে বসবাসকারী মানুষের সাথে মোবাইল যোগাযোগের ক্ষেত্রে গ্রামীণ নেটওয়ার্কে দারুণ সমস্যা চলছে। এসব চরে গ্রামীণ ফোনের টাওয়ার নির্মাণ জরুরী।