বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ইলিয়াস হোসেন এর লেখা : আমরা প্রতিবেশী

অক্টোবর ৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

২ অক্টোবর ২০২১ ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল। এলাকা থেকে এক ছোট ভাই এসেছিল পরীক্ষা দিতে। ওর পরীক্ষা হচ্ছিল গণিত ভবনে কিন্তু সকালে ওর মোবাইল বন্ধ থাকায় অনেক চেষ্টা করেও ওর সাথে যোগাযোগ করতে না পেরে কলাভবনের দিকে চলে যাই। সেখানে গিয়ে আমতলায় বসে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে থাকি। আমার পাশে অনেক অভিভাবক বসা ছিলেন। তারা তাদের সন্তানদের পরীক্ষা শেষ হওয়ার জন্য অপেক্ষা করতেছিলেন।

আমতলায় ছিল বাচ্চাসহ একটি কুকুর। বিশ্বাস করবেন কিনা জানি না, বর্তমান সময়ে সন্তানের জন্য মানুষের মায়ের যে ভালোবাসা, তার চেয়ে বেশি ভালোবাসা থাকে কুকুরের ওর বাচ্চাদের জন্য। একবার দেখেছিলাম, একটি মা কুকুর কোথা থেকে যেন কিছু খাবার খেয়ে এসে পরে তা বাচ্চাদের দেয়ার জন্য বমি করে খাওয়ার সুযোগ করে দিল।

কুকুরের বাচ্চা হওয়ার পর ঐ বাচ্চার কাছে কেউ যেতে পারে না, গেলেই কামড়াবে নিশ্চিত। ছোটবেলায় বাচ্চা চুরি করতে গিয়ে অনেকবার তাড়া খেয়ে চলে এসেছি, তাই আমার আর কুকুর পালন হয়নি। আমতলার ঐ কুকুরটার বাচ্চাদের কাছে কোন পাখি বসলেও তাড়া করতেছিল। মানুষ দেখলেও ছুটে আসতেছিল।

এমন সময় ক্যাম্পাসের এক শিক্ষার্থী কুকুরের পাশ দিয়ে আসতেছিল। এক অভিভাবক চিৎকার করে বলেছিলেন,”অন্য পাশ থেকে ঘুরে আসো, কুকুর কামড়াবে।” কিন্তু মেধাবী ভাইটির উত্তর ছিল,“আমরা প্রতিবেশী।”
এর মানে হল তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাই তাকে কুকুরে কামড়াবে না।

লেখক :
ছাত্র,ঢাকা বিশ্ববিদ্যালয়

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।