বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ইঞ্জিনিয়ার মোঃ মিজানুর রহমান এর বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ

অক্টোবর ২১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

স্টাফ রিপোর্টার(চট্টগ্রাম)

বাংলাদেশ যুব অধিকার পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোঃ মিজানুর রহমান। বিগত বেশ কিছু দিন ধরে তিনি এই দায়িত্বে থেকে চট্টগ্রামে যুব অধিকার পরিষদের নেতৃত্ব দিচ্ছেন।

সম্প্রতি কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কুরআনকে মূর্তির গায়ে রেখে অবমাননা করা হলে তিনি তার ফেসবুক আইডি থেকে এর প্রতিবাদ জানিয়ে অপরাধীর শাস্তির দাবি জানান। প্রতিদিনের ন্যায় জুমার নামাজ পড়ে বের হলে আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে ধর্মপ্রাণ মুসল্লীবৃন্দ শান্তিপূর্ণ প্রতিবাদী র‍্যালি নিয়ে রাজপথে নামেন। একজন মুসলমান হিসেবে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে তিনিও মিছিলে যুক্ত হন। মিছিলে পুলিশ প্রশাসন কর্তৃক বাঁধা ও টিয়ারগ্যাস নিক্ষেপ শুরু হলে মিছিল ছত্রভঙ্গ হয় এবং তিনি বাসায় ফিরে আসেন।

পরবর্তীতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কতিপয় নেতৃবৃন্দ কর্তৃক ইন্জিনিয়ার মিজানুর রহমান এর রাজনৈতিক প্রচার ব্যানার দিয়ে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে ফেসবুকে পোস্ট করা হয়।ছাত্রলীগের তথাকথিত নেতৃবৃন্দের দাবি ঐদিনকার মিছিলে জেমসন হলে পূজায় হামলায় মিজানুর রহমান নেতৃত্ব দিয়েছেন।এবং তাঁকে চট্টগ্রাম শহর ছাড়া সহ নানা হুমকি ধামকি দিয়ে ফেসবুকে পোস্ট করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে ইঞ্জিনিয়ার মিজানুর রহমান বলেন, আমি একজন মুসলমান। আমার ইসলাম কখনো অন্য ধর্মাবলম্বীদের উপাসনালয়ে আঘাত করার অনুমতি দেয়নি। আমি পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে নামাজ শেষে মিছিলে শরীক হয়েছিলাম সত্য। জেমসন হলে ভাঙ্গচুরের ঘটনার বিষয়ে আমি অবগত নই। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য এবং রাজনীতির মাঠে নতুন একটি বিরোধী দল হিসেবে আমাদের উত্থানে ঈর্ষান্বিত হয়ে আমি এবং আমার সংগঠনের নামে অপপ্রচার চালাচ্ছে ছাত্রলীগের একটি মহল। ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সাবেক বহিষ্কৃত সাধারণ সম্পাদক অস্ত্র মামলার আসামী নুরুল আজিম রনি ও তার কর্মীরা নানা হুমকি ধামকি ও অপপ্রচার চালিয়ে আসছে আমার বিরুদ্ধে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, যারা পবিত্র কোরআন অবমাননা করেছে,যারা হিন্দু ধর্মাবলম্বী ভাইবোনদের পূজার মন্ডপে হামলা করে ধর্মীয় উৎসবে ব্যঘাত ঘটিয়েছে প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।হিন্দু মুসলমান সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে সাম্প্রতিক সময়ে সংগঠিত সংঘাতের নিন্দা জানিয়ে তিনি দ্রুত এর বিচারের দাবি জানান।

চট্টগ্রাম মহানগর ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের নেতৃবৃন্দ উদ্দেশ্যপ্রণোদিত এই অপপ্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। একই সাথে মিজানুর রহমানের নিরাপত্তা সহ হুমকি ধামকি দিয়ে পোস্ট করা ছাত্রলীগ নেতৃবৃন্দদের আইনের আওতায় আনার দাবি জানান।

এ বিষয়ে দলটির কেন্দ্রীয় সমন্বয়ক ও গণ অধিকার পরিষদ নেতা ডাকসুর সাবেক নির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, যা শুরু থেকেই বলে আসছিলাম সরকার বিরোধী দল,সংগঠন ও ভিন্নমত দমনে মোদি বিরোধী আন্দোলনের মতো চলমান ইস্যুকে তারা ব্যবহার করবে।প্রশাসনকে বিষয়টি দেখার অনুরোধ করছি।সরকারের প্রতি আহ্বান জানাবো ;
সরকারে থেকে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বিরোধী দলের মতো রাজপথের এই তথাকথিত শোডাউন বাদ দিয়ে বিচারবিভাগীয় তদন্তের মাধ্যমে সংঘাত-সহিংসতা জড়িত ও উস্কানিদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনুন।
নিজেদের রাজনৈতিক ফায়দা হাসিলে দেশের মানুষের সম্প্রীতি বিনষ্ট করে আর্ন্তজাতিকভাবে অসাম্প্রদায়িক ও সম্প্রীতির বাংলাদেশকে উগ্র ও সাম্প্রদায়িক হিসেবে তুল ধরবেন না।
ব্যক্তির চেয়ে দল বড়,দলের চেয়ে দেশ। দেশটা আমাদের সকলের। সুতরাং দেশে গণতন্ত্র, আইনের শাসনের মাধ্যমে শান্তি-সম্প্রীতি, শৃঙ্খলা বজায় রাখার দায়িত্বও আমাদের সকলের।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।