ইএলডিসি’র পাবলিক স্পিকিং প্রোগ্রামের যাত্রা শুরু

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

সুবর্ণা মোস্তফা, কুবি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এন্ট্রাপ্রেনিয়রশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাব(ELDC-COU) আয়োজন করতে যাচ্ছে অনলাইন ভিত্তিক পাবলিক স্পিকিং প্রতিযোগিতা “Tick Your Talk”।
“Tick Your Talk” প্রোগ্রামটির সার্বিক সহযোগিতা আছে জাহানস। এই প্রোগ্রামে কিছু পূর্ব নির্ধারিত বিষয় বস্তু রয়েছে। তাদের মধ্যে অন্যতম হলো: এন্ট্রাপ্রেনিউরশিপ, এন্ট্রাপ্রেনিউরশিপ ভার্সেস বিজনেস, লিডারশিপ, ইমশোনাল ইন্টিলিজেন্স, ক্রিটিকাল থিংকিং, প্রবলেম সলভিং, ডিজিটাল মার্কেটিং, ই-কমার্স, এফ-কমার্স, কমিউনিকেশন ও নেটওয়ার্কিং, টিম ওয়ার্ক, সফট স্কিল। প্রতিযোগিতাটির জন্য ১০ আগস্ট ২০২০ থেকে ২০ আগস্ট ২০২০ পর্যন্ত সময় সীমা বেঁধে দেয়া হয়েছে।
এন্ট্রাপ্রেনিউর্স এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাবের আহ্বায়ক মো. জহির রায়হান প্রতিযোগিতাটি সম্পর্কে বলেন, “অন্যকে ইমপ্রেস করতে হলে আসলে সবসময় নিজেকে এক্সপ্রেস করতে হয়। আর এই নিজেকে এক্সপ্রেস করার পথে সবচেয়ে বড় বাধা কথা বলার ভীতি। এই কথা বলার ভীতি দূর করার জন্যই আমাদের “টিক ইউর টক” এর যাত্রা শুরু। আশাকরি, এর মাধ্যমে আমাদের কথা বলার চর্চা শুরু হবে, নিজেকে এক্সপ্রেস করার দক্ষতা বাড়বে এবং সাবলীলভাবে নিজেকে উপস্থাপন করার ক্ষমতা বাড়বে। ”

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার কিছু নিয়ম রয়েছে। সেগুলোর মধ্যে অন্যতম হলো: প্রতিযোগীকে নির্দিষ্ট বিষয়ের উপর কথা বলতে হবে এবং তার ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে #Tick_Your_talk, #ELdC, #COU হ্যাশট্যাগ ব্যবহার করে আপলোড করতে হবে। এবং ভিডিওটির দৈর্ঘ্য তিন মিনিট তিরিশ সেকেন্ড হতে হবে। এছাড়া, একজন প্রতিযোগী চাইলে একের অধিক বিষয়ে ভিডিও আপলোড করতে পারবে কিন্তু একই বিষয়বস্তুতে একাধিক ভিডিও আপলোড করতে পারবে না।

উল্লেখ্য, অংশগ্রহনকারী প্রতিযোগীদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত হতে হবে। অংশগ্রহনকারীরা পাবেন ইমেইলের মাধ্যমে ডিজিটাল সার্টিফিকেট এবং সেরা ১০ টি ভিডিও আপলোড করা হবে ইএলডিসি’র ফেসবুক পেজ থেকে।