বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ইউপি নির্বাচন: দোয়ারাবাজারে ৮২ ভোট কেন্দ্রের ১৮ কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ!

নভেম্বর ৭, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

এম এ মোতালিব ভুঁইয়া :

সুনামগজ জেলার দোয়ারাবাজার উপজেলার নয় ইউনিয়ন পরিষদে নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১নভেম্বর বৃহস্পতিবার । নির্বাচন ঘিরে উৎসবমুখর পরিবেশ রিবাজ করছে প্রতিটি ইউনিয়নে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দোয়ারাবাজার উপজেলার নয় ইউনিয়নে ৮২টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ভোটার রয়েছেন মোট ১লাখ ৬৮ হাজার ৪৯৭ জন। এর মধ্যে মহিলা ভোটার সংখ্যা ৮৩হাজার ৫ শত ৫৬জন এবং পুরুষ ভোটার ৮৫ হাজার ৫ শত ৪০ জন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, ৮২টি ভোটকেন্দ্রের মধ্যে ৫১টি ভোটকেন্দ্রে সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। এ জন্য এই ১৮টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ও ৩৩ টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।এসব কেন্দ্রে নাশকতা, সন্ত্রাসী কর্মকান্ড, ভীতিকর পরিস্থিতি সৃষ্টি ও ভোট বাক্স ছিনতাইর আশংকা রয়েছে। তবে এসব কেন্দ্রে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তাব্যবস্থা।”

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দোয়ারাবাজারের নয় ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন প্রার্থী। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১০৮ প্রার্থী। অপরদিকে সাধারণ সদস্য পদে ৩৫৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিস ও থানা পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার ৮২টি ভোট কেন্দ্রের মধ্যে ১৮টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ মনে করে সেগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হচ্ছে বাংলাবাজার ইউনিয়নের বাশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলাউড়া সিনিয়র মাদ্রাসা,নরসিংপুর ইউনিয়নের পূর্ব সোনাপুর কওমি মাদ্রাসা, নাছিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্যামারগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়, দোয়ারাবাজার সদর ইউনিয়নের বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘরা সরকারি প্রাথমিক বিদ্যালয়,মান্নারগাও ইউনিয়নের চন্ডীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,পান্ডারগাও ইউনিয়নের গোপীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়,জলসী সরকারী প্রাথমিক বিদ্যালয়, দোহালিয়া ইউনিয়নের দোহালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,প্রতাপপূর সরকারী প্রাথমিক বিদ্যালয়,লক্ষীপুর ইউনিয়নের ভাঙ্গাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,রসরাই সরকারী প্রাথমিক বিদ্যালয়,বোগলাবাজার ইউনিয়নের বোগলা স্কুল এন্ড কলেজ,আলমখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়,সুরমা ইউনিয়নের টেংরা উচ্চ বিদ্যালয়,নূরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।এছাড়া উপজেলার নয় ইউনিয়নে ৩৩ কেন্দ্র গুরুত্বপূর্ণ ও ৩১ ভোট কেন্দ্র সাধারণ হিসেবে চিহ্নিত করেছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন বলেন, নির্বাচন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোকে নজরে রাখা হচ্ছে। প্রতিনিয়ত আপডেট নেওয়া হচ্ছে। কোন প্রকার সমস্যা হলে তা দ্রুত সমাধান করা হচ্ছে।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচনী আমেজ বিরাজ করছে পুরো দোয়ারাবাজারে।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।