ঢাকা১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ইউএসটিসিতে আন্তঃবিভাগ বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ভিশন

এপ্রিল ২২, ২০২২ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

আবদুল্লাহ্ আল জাবেদ, ইউএসটিসি প্রতিনিধি :

বিতর্ক চিন্তাধারাকে শাণিত করে, যুক্তিবাদী হিসেবে গড়ে তোলে এবং যুক্তির মাধ্যমেই সকল সমস্যা মোকাবেলা করা সম্ভব। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র বিতর্ক সংগঠন এফএসইটি ডিবেট ক্লাব আয়োজিত ‘বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা ২০২২’ এর চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

গত ২০ এপ্রিল ইউএসটিসির প্রকৌশল অনুষদে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। চূড়ান্ত পর্বে ‘থাকতে চাই না এই যান্ত্রিক শহরে’ এই বিষয়ে বারোয়ারী বিতর্কে অবতীর্ণ হয়ে প্রথম স্থান অধিকার করেন কম্পিউটার বিজ্ঞান বিভাগের বিতার্কিক তাহমিন তসানিম সাহি। দ্বিতীয় স্থান অধিকার করেন একই বিভাগের বিতার্কিক হিয়া বড়ুয়া এবং তড়িৎ প্রকৌশল বিভাগের বিতার্কিক মহিমা দত্ত তৃতীয় স্থান অর্জন করেন।

এফএসইটি ডিবেট ক্লাবের বর্তমান সভাপতি সাজ্জাদ হোছাইনের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. দেবা প্রসাদ পাল ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফএসইটি ডিবেট ক্লাবের সাবেক সহ-সভাপতি দিব্যজোতি পাল , সাবেক যুগ্ম-সম্পাদক হোসাইন শুভ।অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, “বিতর্ক একজন মানুষকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত হতে শেখায়, শাণিত করে মানুষের চিন্তাশক্তিকে, যা মানুষকে বাধা জয় করার আত্মবিশ্বাস যোগায়”।

অংশগ্রহণকারী বিতার্কিকদের ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, “শিক্ষা প্রতিষ্ঠানে বিতর্ক চর্চা যত বাড়বে, দেশ ও জাতি জ্ঞান ও মননে তত বেশি এগিয়ে যাবে”। এফএসইটি ডিবেট ক্লাবের মিডিয়া সেক্রেটারি শাকিবুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক শেফায়েত উল্যাহ মারুফ। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হাতে সনদ ও পুরষ্কার তুলে দেন অতিথিরা।

সম্পর্কিত পোস্ট