আমাদের দেশের অর্থনীতি এখন অনেক বেশি প্রানবন্ত” –বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে পররাষ্ট্রমন্ত্রী

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

জাবেদ ভূঁইয়া,মিরসরাই প্রতিনিধি:

 

বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়, বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য প্রস্তুত। বর্তমান সরকার বিনিয়োগের পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের উন্নয়ন কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।
শুক্রবার বিকাল ৩ টায় পররাষ্ট্র মন্ত্রী হেলিকপ্টারযোগে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পৌঁছান।

এরপর তিনি সফরসঙ্গী মন্ত্রী, সচিব ও বেজা কর্মকর্তাদের নিয়ে সেখানকার বিভিন্ন উন্নয়ন কাজ ঘুরে দেখেন। পরিদর্শন শেষে মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের আরো বলেন, ‘আমাদের দেশের অর্থনীতি এখন অনেক বেশি প্রানবন্ত। মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে কি হচ্ছে তা সরেজমিনে দেখার জন্যই আমরা সবাই এসেছি। যাতে আমরা বিষয়টি বিদেশী বিনিয়োগকারীদের বোঝাতে সক্ষম হই।’

সম্প্রতি চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রসঙ্গ টেনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীনে অনেক লোক মারা যাচ্ছে তাই আমরা কিছুটা উদ্বিগ্ন। কিন্তু আমাদের জন্য ভালো খবর হল বাংলাদেশ এখন নিরাপদ। আমরা যে ৩১২ জনকে ফিরিয়ে এনেছিলাম তাদের কারো কাছে ভাইরাস পাওয়া যায়নি। শনিবার তাদের ছেড়ে দেওয়া হবে। আমাদের আরো কিছু বাংলাদেশী সেখানে আছে, তারাও আসতে চাইলে নিয়ে আসা হবে। সেক্ষেত্রে পরিস্থিতি বিবেচনায় রেখে একটু ধৈর্য ধরতে হবে।’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন ছাড়াও শিল্পনগর পরিদর্শনে আসেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ এর নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী প্রমুখ।
সবশেষে সরকারের শীর্ষ পর্যায়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা অর্থনৈতিক অঞ্চল এলাকায় পরিবেশ রক্ষায় গাছের চারা রোপন করেন।