আবরার হত্যাকারীদের শাস্তি ও বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধের দাবীতে উত্তাল ঢাবি!

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৯

ঢাবি প্রতিনিধি :

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েটে) এর শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে সকাল থেকে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা এবং বুয়েট ক্যাম্পাসে অবস্থান নিয়েছে।
গত রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা।

দুর্গাপূজা উপলক্ষ বুয়েটের সমস্ত একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ আছে। তবে হত্যার প্রতিবাদ জানাতে সকাল থেকেই বুয়েটে ক্যাম্পাসে আসছে শিক্ষার্থীরা। আজ সকাল ৯ টায় থেকে শিক্ষার্থীরা বুয়েট ক্যাম্পাসে অবস্থান নিয়েছে।

শিক্ষার্থীদের দাবী হল,
আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তি, বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে স্বল্প সময়ের মধ্যে বিচারকাজ শেষ করতে হবে। ভিসি আবরারের হত্যার পর একবারও আসেননি, তাঁকে আজ বিকেলের পাঁচটার মধ্যে বুয়েটে আসতে হবে। শেরে বাংলা হলের প্রভোস্টকে আজ বিকেল ৫টার মধ্যে আসতে হবে এবং ঘটনার ব্যাখ্যা দিতে হবে; হলগুলোতে র‌্যাগিংয়ের নামে ভিন্ন মতের ছাত্রদের ওপর যে অত্যাচার করা হয়, তা বন্ধ করতে হবে।

আবরার হত্যাকাণ্ডের যারা জড়িত, তাদের ছাত্রত্ব বাতিল করতে হবে। আবরারের পরিবারের সকল খরচ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে এবং বুয়েটের ছাত্র সংগঠনের তৎপরতা নিষিদ্ধ করতে হবে।