আবরার ফাহাদ হত্যার দ্রুত বিচার দাবিতে চট্টগ্রামে ইন্টারন্যাশনাল মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৮:৪৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

আকতার কামাল মহসিন:

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল ও ডেন্টাল কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

বুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভে সংহতি প্রকাশ করে বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা. খান মাশরেকুল আলম, এনাটমি বিভাগের প্রধান প্রফেসর ডা. হাবিব খান, প্যাথোলজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. নাসরীন সুলতানা, সহকারী অধ্যাপক ডা. দীপা সরকার, কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. পারভেজ ইকবাল শরীফ, ডা. আব্দুল জলিল জনি, ডা. আতিকুর রহমান, ডা. আদনান শাহী, ডা. তাওহীদুল ইসলাম, ডা. রাশেদুল ইসলাম ও ডা. মিনার প্রমুখ।

এছাড়াও আরিফ সাদিক, আব্দুল মান্নান, মুবিনুল হক ও নুর নাহারসহ সাধারণ শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেয়। মানবন্ধনে আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের পাশাপাশি সারা বাংলাদেশে নিরাপদ ক্যাম্পাসের দাবি জানানো হয়। এ সময় হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত রোববার রাতে শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীদের পিটুনিতে তড়িৎ কৌশল দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারের মৃত্যু হয়।

এ হত্যার ঘটনায় সব শেষ বৃহস্পতিবার সকালে গ্রেপ্তার হয়েছেন অন্যতম সন্দেহভাজন ও বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহা। এ পর্যন্ত যে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের অধিকাংশই ছাত্রলীগের নেতাকর্মী।