আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন ইউনিট উদ্বোধন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:০১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

এম এইচ ইমরান চৌধুরী ,চট্টগ্রাম আনোয়ার প্রতিনিধি ::

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নিজস্ব অর্থায়নে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন লাইন ইউনিটের উদ্বোধন করা হয়েছে। শনিবার ( ১২ সেপ্টেম্বর) বিকাল ৩ টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সেন্ট্রাল অক্সিজেন লাইন ইউনিটের উদ্বোধন করেন আনোয়ারা-কর্ণফুলির সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এসময়
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দীন, উপজেলা সহকারি ভূমি কমিশনার তানভীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আবদুল মান্নান, আনোয়ারা সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব, আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মেজবা সালেহী, ডাঃ সুদীক্ষা চৌধুরী, ডাঃ আফরোজা খানম মিলি, ডাঃ উপমা চৌধুরী ও উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, সেন্ট্রাল অক্সিজেন লাইন সংযোজনের মাধ্যমে আনোয়ারাবাসীর চিকিৎসার জন্য এক বিশাল সুযোগ সৃষ্টি করে দিয়েছে। সেজন্য আনোয়ারাবাসীর পক্ষ থেকে আমরা ভূমিমন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানাচ্ছি এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই সেন্ট্রাল অক্সিজেন ইউনিট শুধুমাত্র করোনা রোগীর জন্য নয় বরং যারা হার্টের রোগী এবং শ্বাস কষ্টের রোগীও আছে সবাই এটার দ্বারা উপকৃত হবে। এর মাধ্যমে আনোয়ারাবাসী প্রাথমিক চিকিৎসাটা অতিদ্রুত স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাবে।
আজ থেকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা এই অক্সিজেন চিকিৎসা সেবা পাবে বলে জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দীন জানান, ভূমিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে ২টি কক্ষে করোনা রোগীর জন্য ১০ শয্যা এবং শ্বাস কষ্ট ও অন্যান্য রোগীর জন্য ১০ শয্যা বরাদ্ধ রয়েছে। এছাড়াও সকল প্রকার ঔষুধসহ রোগীদের জন্য স্বাভাবিক অক্সিজেন সুবিধা রয়েছে।