বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

আদমদীঘির নাগর নদে ভ্রাম্যমান আদালত অবৈধ বালু উত্তোলনের সরঞ্জামে অগ্নিসংযোগ

নভেম্বর ২২, ২০১৯
প্রিন্ট
নিউজ ভিশন


মোঃ মোমিন খান, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ

বগুড়ার আদমদীঘির কুন্দগ্রাম এলাকায় এবার নাগর নদে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। অভিযানে অবৈধ ভাবে বালু উত্তোলনের মেশিন, নৌকা ও সরঞ্জাম জব্দ করে অগ্নিসংযোগে ধ্বংস করা হয়েছে। গত বুধবার রাতে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে উপজেলা কৃষি অফিসার মিঠুন চন্দ্র অধিকারি, পিআইও আমির হোসেন, পুলিশ ও গ্রাম পুলিশ সদস্যা উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, আদমদীঘির কুন্দগ্রাম ও চাঁপাপুর ইউনিয়ন এলাকায় দিয়ে বয়ে যাওয়া নাগর নদের তলদেশ থেকে একটি মহল শ্যালো মেশিন চালিত ড্রেজার মেশিনের মাধ্যমে শ্রমিক লাগিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বাঁধর ব্যাপক ক্ষতিসাধন করে আসছিল। এতে নাগর নদের বাঁধে ফাটলসহ ওই এলাকার কয়েকটি গ্রাম ও শতশত একর আবাদি জমি হুমকির মুখে পড়ে। বিষয়টি উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভায় উপস্থাপন করা হলে প্রশাসনের টনক নড়ে। গত বুধবার সন্ধ্যয় ভ্রাম্যমান আদালত টিম কুশাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে শ্যালো চালিত ড্রেজার মেশিন, নৌকাসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করে অগ্নিসংযোগ করে ধ্বংস করেন। এসময় বালু উত্তোলনকারিরা পালিয়ে যায়।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।