আদমদীঘিতে ইসলামি জালসার তারিখ নিয়ে হাতাহাতি

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০
SAMSUNG CAMERA PICTURES

মোমিন খান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ

বগুড়ার আদমদীঘি উপজেলার চেঁচুয়া গ্রামে ইসলামি জালসার তারিখ নির্ধারণ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার সকালে আদমদীঘি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। এলাকায় দু‘পক্ষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
জানাযায়, বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের চেঁচুয়া গ্রামে চিরাচরিত নিয়মে বাংলা পৌষ মাসের শেষ সোমবার ইসলামি জলসার আয়োজন করেন গ্রামবাসি। গতকাল সোমবার ছিলো সেই দিন। এদিকে ইসলামি জালসার আহবান জানিয়ে একটি পক্ষ কয়েক দিন যাবত মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা শুরু করেন। একই গ্রামে অপর পক্ষ আগামী ২৫ জানুয়ারি জালসা করার জন্য চাপ সৃষ্টি করে। এ নিয়ে গত রোববার বিকেলে দু‘‘পক্ষের মধ্যে টানটান উত্তেজনা ও হাতাহাতির ঘটনা ঘটে। চেঁচুয়া গ্রামের সাবেক মেম্বার আবুল কালাম জানায়, গতকাল সোমবার ইসলামি জালসার তারিখ আগে থেকেই নির্ধারণ ছিল। সেই প্রেক্ষিতে ইসলামি জালসার আয়োজন করা হয়েছে। অপর পক্ষের ফজলে রাব্বি আজম জানান, সোমবারের ইসলামি জালসার তারিখ পরিবর্তন করে ২৫ জানুয়ারি করার জন্য হাতিহাতির ঘটনাটি ঘটে।
আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, বিষয়টি জানান পর গতকাল সোমবার ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষকে নিয়ে সমঝোতার মাধ্যমে একটি পক্ষকে গতকাল সোমবার রাতে ও অপর পক্ষকে আগামী ২৫ জানুয়ারি ইসলামি জালসা সম্পন্ন করার সিদ্ধান্ত দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে।
#