আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২০

মুহা. ইকবাল আজাদ।


মহামারি খ্যাত করোনা ভাইরাসের প্রভাবে পুনরায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি পেয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই ছুটি অব্যাহত থাকবে। আজ শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়েরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রদানকৃত বিজ্ঞপ্তিতে জনসংযোগ কর্মকর্তা জানান, “শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ৩১ আগস্ট ২০২০ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এই সময়ে দেশের সব রকমের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় এবং শিক্ষা মন্ত্রণালয় পারস্পরিক আলোচনার মাধ্যমে ছুটির এই নতুন তারিখ নির্ধারণ করে। শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে মিটিং করে এ সিদ্ধান্ত জানান।”

সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ৬ আগস্ট পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিলো। কিন্তু করোনার প্রভাব না কমায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার উপযুক্ত সময় হয়ে উঠেনি। ফলে পুনরায় ছুটি বাড়াতে বাধ্য হয় শিক্ষা মন্ত্রণালয়। তবে সেপ্টেম্বরের মধ্যে শিক্ষালয় না খুলতে পারলে শিক্ষাবর্ষের একাধিক মাস বৃদ্ধি করার পরিকল্পনাও করে রেখেছে দেশের শিক্ষাখাতের সর্ব কর্তা প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত, গত মার্চ মাস থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেন সরকার। পাশাপাশি এক ভিডিও কনফারেন্সে বলেন, অবস্থা স্বাভাবিক না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সর্বশেষ বিজ্ঞপ্তিতে অন্তত সেপ্টেম্বরের আগে কোন শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে না প্রতীয়মান হয়।