“আঁচল ফাউন্ডেশন” এর উদ্যোগে আত্মহত্যা প্রতিরোধ ও সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৯

আমজাদ হোসাইন হৃদয়,স্টাফ রিপোর্টার :

আত্মহত্যা প্রতিরোধ এবং সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে “আঁচল ফাউন্ডেশনের উদ্যোগে একটি ক্যাম্পেইনের আয়োজন করা হয়। আজ সোমবার দুপুর ১টায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। “আত্মহত্যা সমাধান নয়” “আমরা আপনার পাশে আছি” আপনার অনুভূতি গুলো শেয়ার করুন” ইত্যাদি প্ল্যাকার্ড নিয়ে রাজু ভাস্কর্যে অংশ নেয় সংগঠনের সদস্য ও শিক্ষার্থীরা।

উক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য। এই ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত ক্যাম্পেইন সম্পর্কে ডাকসুর এই সদস্য বলেন- “আঁচল ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই এমন একটি উদ্যোগ গ্রহণ করার জন্য। বর্তমানে এই সমস্যাটি খুবই ভয়াবহ। সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের সকলের কাজ করা উচিত।’ তিনি আরো বলেন- ‘আপনারা যদি আঁচল ফাউন্ডেশনের পক্ষ থেকে কোনো সেমিনার বা বড় কোনো অনুষ্ঠানের উদ্যোগ নেন আমি অর্থাৎ ডাকসু আপনাদের সর্বোচ্চ সহযোগিতা করবে।’

বর্তমান বিশ্বে ভয়াবহ একটি সমস্যা আত্মহত্যা। কোটি কোটি মানুষ সচেতনতার অভাবে নিজের জীবন নিজেই ধ্বংস করছে। আত্মহত্যা প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এই ক্যাম্পেইনের আয়োজন করে মেন্টাল হেলথ নিয়ে কাজ করা “আঁচল ফাউন্ডেশন”। যা গঠিত হয় চলতি বছরের এপ্রিল মাসে মোহাম্মদ তানসেন এবং রাফিয়া তাসনিম রিফার হাত ধরে।
আঁচল ফাউন্ডেশন প্রেসিডেন্ট মোহাম্মদ তানসেন বলেন- “বর্তমান বিশ্বে যেভাবে আত্মহত্যাসহ বিভিন্ন মানসিক সমস্যায় ভুগছে তার থেকে যাতে মানুষকে সচেতন করা যায় তার লক্ষ্যেই আমরা এই সংগঠন প্রতিষ্টা করি। মানুষের কাছে যাতে সচেতনতার বার্তা পোঁছে দিতে পারি এটাই আমাদের লক্ষ্য। আগামীতেও আমাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন আয়োজন থাকবে। আজকের ক্যাম্পেইন সফল করার জন্য এবং ডাকসু সদস্যসহ সকলকে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন আঁচল ফাউন্ডেশনের এই প্রতিষ্টাতা এবং সহযোগিতা করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মেন্টাল হেলথ নিয়ে কাজ করা আরেক প্রতিষ্ঠান বিডি লিসেনারের প্রতি।