আনোয়ারা সিইউএফএল হাউজিং কলোনি সংরক্ষিত এলাকায় মাদক সেবনের আখড়া!

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৩:০৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯

ডি এইচ মনসুর :

আনোয়ারায় অবস্থিত চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেডের (সিইউএফএল) আবাসিক এলাকার ভেতরে চলছে মাদক সেবনের আখড়া।সংরক্ষিত এই এলাকায় দীর্ঘ দিন ধরে দিনে ও রাতে চলে আসছে এসব কর্মকান্ড।

খোঁজ নিয়ে জানা গেছে,সিইউএফএল আবাসিক এলাকার বেশ কিছু স্কুল-কলেজ পড়–য়া তরুণ মাদক সেবনে অভ্যস্ত। তারা বাইরের বন্ধুদের নিয়ে এসে আবাসিকের ভেতরে নিয়মিত মাদক সেবনের আখড়া গড়ছে। আবাসিকের ভেতরে ঝাড়ঝোঁপ ও পরিত্যক্ত বাসা থাকার সুযোগে মাঝে মধ্যে তারা মেয়ে বন্ধুও নিয়ে আসছে। এতে কলোনির সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন আনসার সদস্য বলেন,সংরক্ষিত এলাকায় প্রবেশে বা অযথা ঘুরাঘুরি করতে বাধা দিলে মাদকসেবীরা তাদের নানা হুমকি দেয়। অনেক সময় তাদের মারধর করে চৌকি ত্যাগ করতে বাধ্য করে।

সরেজমিন দেখা গেছে,সংরক্ষিত এলাকার চার পাশের পুরো এলাকাজুড়ে রয়েছে সীমানাপ্রাচীর। এর প্রধান ফটকে নিরাপত্তাকর্মী আর সীমানার চৌকিগুলোতে কর্তব্যরত আছেন আনসার সদস্যরা।কলোনির দক্ষিণ পাশে ডি-১২/৮ নম্বর আবাসিক ভবনের চতুর্থ তলার একটি পরিত্যক্ত বাসার কক্ষে নেশা গ্রহণের নানা উপকরণ পড়ে থাকতে দেখা যায়। একই অবস্থা কলোনির বিদ্যুৎ রক্ষণাবেক্ষণ কার্যালয়ের সামনেও। এ সময় সংবাদকর্মীর উপস্থিতি দেখে মাদকসেবী কিছু তরুণ স্থান ত্যাগ করে।