অস্কার-দৌড়ে এলটন জন ও বিয়ন্সে

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৯

দুজনই সংগীতে দারুণ জনপ্রিয়। সংগীতশিল্পী স্যার এলটন জন ও বিয়ন্সে নোয়েলস এবার যুক্ত হলেন অস্কার-দৌড়েও। সম্প্রতি ৯২তম অস্কার আসরের সংগীত বিভাগের (অরিজিনাল স্কোর) সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। সেখানেই উঠে এসেছে এলটন জন ও বিয়ন্সের নাম।

‘দ্য লায়ন কিং’ সিনেমার ‘স্পিরিট’ গানটি জায়গা পেয়েছে এই তালিকায়। গানটি গেয়েছেন বিয়ন্সে। গানের কথা লিখেছেন ইলিয়া সালমানজাদে, ল্যাব্রিন্থ ও বিয়ন্সে নিজেই। গানটি বেশ প্রশংসিত ও আলোচিত হয়।

‘স্পিরিট! ওয়াচ দ্য হেভেন ওপেন…’ গানটি ব্যবহার করা হয়েছে ডিজনির ‘লাইভ অ্যাকশন’ রিমেক ‘দ্য লায়ন কিং’ (২০১৯) ছবিতে। এই ছবির এই গানের ভিডিওতে চমক হয়ে মা বিয়ন্সে নোয়েলসের সঙ্গে দেখা গেছে তাঁর সাত বছর বয়সী মেয়ে ব্লু আইভিকে।

রোলিং স্টোন, ভ্যারাইটি, ভ্যানিটি ফেয়ারসহ বেশ নামকরা গণমাধ্যমে গানটি নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া গ্র্যামি ও গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জন্যও মনোনীত হয়েছে গানটি। এবার অস্কার-দৌড়ের সংক্ষিপ্ত তালিকায় এসে গেল। এবার দেখার পালা, অস্কারের চূড়ান্ত মনোনয়ন পেয়ে লড়াই করে সেরা সংগীতের পুরস্কার আনতে পারে কি না।

অন্যদিকে স্যার এলটন জনের একটি নয়, দুটি গান সংক্ষিপ্ত তালিকায় রয়েছে। নিজের জীবনীভিত্তিক ছবি ‘রকেটম্যান’-এর ‘(আই অ্যাম গনা) লাভ মি অ্যাগেইন’ গানটি এই তালিকায় স্থান পেয়েছে। এবং ‘দ্য লায়ন কিং’ ছবির ‘নেভার টু লেট’ গানটিও স্থান করে নিয়েছে। এই গানটির জন্যও স্যার এলটন জন অস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন।

সংক্ষিপ্ত তালিকা থেকে চূড়ান্ত মনোনয়ন কারা পেলেন, তা জানা যাবে ২০২০ সালের ১৩ জানুয়ারি। আর কারা হাসলেন শেষ হাসি, তা দেখা যাবে ৯ ফেব্রুয়ারি রাতে। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় এই আয়োজন যথারীতি অনুষ্ঠিত হবে হলিউডের ডলবি থিয়েটারে। সেখানে এলটন জন ও বিয়ন্সে দুজনকেই দেখা যেতে পারে। এমনকি অস্কারও হাতে উঠতে পারে দুজনের। সূত্র: এসশোবিজ