ঢাকাবৃহস্পতিবার , ১৩ জুনe ২০২৪
  1. সর্বশেষ

রাঙামাটিতে পর্যটকের সাড়ে ৩ লাখ টাকাসহ সর্বস্ব লুটের ঘটনায় আটক-৩

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটিতে পর্যটকের নগদ সাড়ে ৩ লাখ টাকাসহ সর্বস্ব লুটের ঘটনায় শনিবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে পুলিশ শহরের একাধিক স্থানে অভিযান চালিয়ে ৩ জন উপজাতীয় সন্ত্রাসীকে আটক করেছে। তারা হলেন, অন্জন চাকমা (৩৩), হিরো চাকমা (২৮), পয়েল চাকমা (৩২)।

পুলিশ জানিয়েছে, সিলেট ও সুনামগঞ্জ থেকে রাঙামাটিতে ভ্রমণে আসা ৪ জন পর্যটক শনিবার (২৪ ফেব্রুয়ারী) সকালে রাজবন বিহার সংলগ্ন বিহারপুর এলাকার তেজপাতা বাগানে পৌঁছালে, উপজাতীয় সন্ত্রাসীরা তাদেরকে আটকে ফেলে। এরপর তাদের সাথে থাকা ক্রেডিট কার্ড, মোবাইল ফোন, ঘড়িসহ সর্বস্ব কেড়ে নেয়। বেদম প্রহার করে পর্যটকদের কাছ থেকে ক্রেডিট কার্ডের পাসওয়ার্ড জেনে নিয়ে কার্ড ভাঙিয়ে সাড়ে ৩ লাখ টাকা তুলে নেয়। সন্ত্রাসী চক্র পর্যটকদের ক্রেডিট কার্ড ব্যবহার করে ইউসিবি ও ইস্টার্ন ব্যাংক রাঙামাটি শাখা থেকে সাড়ে ৩ লাখ টাকা উঠিয়ে নেয়ার ঘটনা জানার পর পুলিশ শহরের একাধিক স্থানে অভিযান চালিয়ে ৩ জন সন্ত্রসীকে আটক করতে সক্ষম হয়। বিলাইছড়ি উপজেলার দীঘলছড়ির বাসিন্দা রসময় চাকমার ছেলে অন্জন চাকমা, শহরের বিহাপুর মষ্টারপাড়ার বাসিন্দা লোকচন্দ্র চাকার ছেলে হিরো চাকমা ও একই এলাকার মৃত তুঙ্গচন্দ্র চাকমার ছেলে পয়েল চাকমা। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। সন্ত্রাসীদের হাতে প্রহৃত ৪ ব্যক্তি রাঙামাটি জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহন করেছে।

সন্ত্রাসীদের হাতে প্রহৃত হয়ে সর্বস্ব হারানো ৪ পর্যটক হলেন, সিলেট জেলার বিশ্বনাথ থানার দেওকলস’র বাসিন্দা মৃত ছালিক মিয়া’র ছেলে মোঃ রুহেল আহমদ, একই জেলার কোতয়ালী থানার কুমার পাড়ার মোঃ ইউনুছ খান’র ছেলে মোঃ ইউসুফ খান ও সিলেট জেলার জালালাবাদ’র বাসিন্দা মৃত ক্বারী আব্দুল বারী’র ছেলে মো: সায়খুল ইসলাম এবং সুনামগঞ্জ জেলা সদরের অচিন্তপুরের বাসিন্দা মো: মহরম আলীর ছেলে শাহিবুর রহমান। এদেরকে রাঙামাটিতে ভ্রমণের জন্য নিয়ে আসে। তাদেরকে রাজবন বিহার দেখিয়ে বিহারের কাছের বিহারপুর তেজপাতা বাগানে নিয়ে উপজাতীয় সংঘবদ্ধ সন্ত্রাসীরা সর্বস্ব লুট করে। এঘটনায় পর্যটকদের তৃতীয় ব্যক্তি বাদী হয়ে রাঙামাটি কোতয়ালী থানায় মামলা দায়ের করেছে বলে তদন্তকারী কর্মকর্তা এসআই মো: ইরফান উদ্দিন রাজীব জানান।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ৩ জন সন্ত্রাসীর কাছ থেকে নগদ ২৪ হাজার ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। তারা প্রাথমিকভাবে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আরও যারা এ ঘটনার সাথে জড়িত রয়েছে, তাদেরকেও আটক করা হবে।তদন্ত চলছে বলে যোগ করেন এ কর্মকর্তা।

230 Views

আরও পড়ুন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশ আসল পুলিশের কব্জায়

কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

পূর্বাচলে ৩০ কাঠা জমি কিনলেন অভিনেত্রী সানাই

চকরিয়ায় তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

কোকা-কোলার বিজ্ঞাপন নিয়ে যা বললেন আজহারী

ওয়াকার-উজ-জামানকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ

পরিবহন মালিক-শ্রমিকদের তোষামোদির কারনে প্রতিঈদে ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা বাড়ছে- যাত্রী কল্যাণ সমিতি

ঠাকুরগাঁওয়ে ‘জিংক ধান-বঙ্গবন্ধু ধান-১০০’ শীর্ষক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত 

প্রতীক বরাদ্দের সময় রিটার্নিং কর্মকর্তার সামনে মেয়র প্রার্থীর উপর হামলা, সম্মেলন কক্ষ ভাংচুর

শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন শার্শা থানার ওসি মনিরুজ্জামান