ঢাকাশনিবার , ২৭ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

নওগাঁয় সঞ্চয় অধিদপ্তরে দুদকের অভিযান, প্রায় ২৩লক্ষ টাকাসহ উচ্চমান সহকারী আটক

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ সেপ্টেম্বর ২০১৯, ২:৫৪ পূর্বাহ্ণ

Link Copied!

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁ জেলা সঞ্চয় অধিদপ্তরে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়ে ঐ অফিসের উচ্চমান সহকারী হাসান আলী (৪৫)নামে একজনকে আটক করেছে। এসময় সঞ্চয়ীদের আত্মসাৎকৃত ২কোটি ৩৭লক্ষ টাকার মধ্যে ২২লক্ষ ৮৭হাজার টাকা উদ্ধার করে দুদক। বুধবার সন্ধ্যায় দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের তদন্তকারী দল এই অভিযান চালায়।

দুর্নীতি দমন কমিশন রাজশাহী’র সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন জানিয়েছেন জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো নওগাঁ’র অফিস থেকে ৬২জন সঞ্চয়ীর ২কোটি ৩৭লক্ষ টাকা লাপাত্তা হয়েছে মর্মে গত ১৫ জুন/ ১৯ তারিখে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক নাসির উদ্দিন। পরবর্তীতে মামলাটি দুর্নীতি দমন কমিশনে প্রেরিত হলে বিষয়টি’র তদন্ত শুরু করে দুদক।

প্রথম পর্যায়ে সঞ্চয় অফিসের অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে গ্রেফতার করা হয়। তদন্তের এক পর্যায়ে উক্ত সাদ্দাম হোসেনকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেয়া স্বীকারোক্তি এবং গোপন সংবাদের মাধ্যমে দুদক সংবাদ পায় যে অফিসের উচ্চমান সহকারী হাসান আলী এই ঘটনার সাথে জড়িত আছে। এর প্রেক্ষিতে বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন সহ তদন্তকারী দল নওগাঁয় সঞ্চয় অফিসের হাসান আলীকে আটক করে দিনব্যপী জিজ্ঞাসাবাদের পর তার কাছ থেকে ২২লক্ষ ৮৭হাজার টাকা উদ্ধার করে।

গ্রেফতারকৃত হাসান আলী জেলার বদলগাছী উপজেলার পাথরাবাড়ী গ্রামের তছির উদ্দিনের ছেলে বলে জানা গেছে। দুদকের অনুমান এই টাকাগুলো গ্রাহকের আত্মসাৎকৃত টাকার অংশ। বুধবার সন্ধ্যা আনুঃ ৬টায় জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো’র উচ্চমান সহকারী উক্ত হাসান আলীকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করা হয়। নওগাঁ সদর থানার পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেল হাজেত প্রেরন করেছে।

227 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন