খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিলেট জেলা ও মহানগর বিএনপি’র অনশন

received_2035885673321551.jpeg

——————————————–
তাইবুর রহমান, সিলেট থেকেঃ
বিএনপির চেয়ারপার্সন সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিলেট জেলা ও মহানগর বিএনপির অনশন পালিত। কেন্দ্রীয় ও পূর্ব ঘোষতি কর্মসূg চির অংশ হিসেবে সকাল ৯ টায় থেকে বিকাল ৫টা পর্যন্ত অনশন কর্মসূচী শুর হওয়ার কথা থাকলেও সকল ৮ টার দিকে সিলেট রেজিষ্ট্রারী মাঠে দলীয় ও সাধারণ মানুষের উপস্থিতি দেখা যায়। সময় বাড়ার সাথে সাথে বিভিন্ন দিক থেকে মিছিল নিয়ে অনশন কর্মসূচীতে যোগ দেন নেতাকর্মীরা। নেতাকর্মী উপস্থিতি দেখে ঘড়েিত যখন প্রায় ১১টা পুলিশের পক্ষথেকে বলায় হয় ৫ টা পর্যন্ত অনশান কর্মসূচী পালন করা যাবে না। এখনি শেষ করতে হবে। তখন স্থানীয় শীর্ষ নেতৃবৃন্দ পুলিশের বাঁধা অপেক্ষা করে দুপুর ১২টা পর্যন্ত অনশনে অবস্থান করেন।
পরে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ হকের দোয়ার মধ্যে দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি কামনা করে অনশন সমাপ্ত করা হয়।
এই বিষয়ে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন ৩ দিনের কর্মসূচী সম্পর্কে এসএমপিকে আগেই অবগত করা হয়েছে। তারপর পুলিশ বাঁধা প্রদান করে। যা অত্যন্ত ন্যাক্কার জনক ও নিন্দনীয়।
এবিষয়ে সিলেট কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ গৌছুল হোসেন জানান কর্মসূচী পালনে এসএমপির কোন অনুমোদন না থাকায় তাদের রেজিষ্ট্রারী মাঠ থেকে তাদের সরিয়ে দেওয়া হয়েছে।
কর্মসূচীতে বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা এম এ হক, খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় বিএনপির সদস্য সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সালেহ আহমদ খছরু, রেজাউল হাসান কয়েছ লোদী, কামরুল হুদা জায়গীরদার, ফরহাদ চৌধুরী শামীম, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, ডাঃ নাজমূল ইসলাম, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, আজমল বক্ত চৌধুরী সাদেক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মিফতাহ সিদ্দিকী, ইমরান আহমদ চৌধুরী, শামীম আহমদ, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, মুকুল আহমদ মুর্শেদ, এডভোকেট মো: ফখরুল হক প্রমুখ।

Top