রাঙামাটিতে ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিঃশর্ত ক্ষমার আল্টিমেটাম

received_2033018176978905.jpeg

।।আনু হোসাইন।। রাঙামাটি

রাঙামাটি জেলা ছাত্রলীগের কর্মসূচি থেকে গত ১২ ও ১৩ ফেব্রুয়ারী রাঙামাটিতে কর্মরত অবস্থায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে রাঙামাটি জেলার সাংবাদিক সংগঠনগুলো। এ সময়ের মধ্যে হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ ও ছাত্রলীগকে সমাবেশের মাধ্যমে দু:খ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে।
তা না হলে জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনগুলোর সংবাদ বর্জন করা ও সাংবাদিকদের উপর হামলাকারীদের নামে মামলা করাসহ জাতীয়ভাবে কর্মসূচি ঘোষণা করা হবে।
রাঙামাটি প্রেসক্লাব, রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন, রাঙামাটি রিপোর্টাস ইউনিটি ও রাঙামাটি সাংবাদিক ফোরামের জরুরী যৌথ সভায় এ আল্টিমেটাম দেওয়া হয়।
সভায় এ প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, যুগ্ম সম্পাদক সুপ্রিয় চাকমা, রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সহ সভাপতি চৌধুরী হারুনর রশীদ, সাধারণ সম্পাদক ফজলুর রহমান রাজন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. সোলায়মান, সাধারণ সম্পাদক হিমেল চাকমা, রাঙামাটি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সামশুল আলম, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ ছাড়াও জেলায় অন্যান্য মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত গত সোমবার সন্ধ্যায় শহরের খেলা শেষে স্টেডিয়াম এলাকায় সুপায়ন চাকমার (১৮) উপর হামলা করে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীরা শহরের বনরূপা, চম্পক নগর এলাকায় মুল সড়কে গাড়ির টায়ার জালিয়ে সড়ক অবরোধ করে রাস্তায় বিক্ষোভ করতে থাকলে শহরে জনদুর্ভোগ সৃষ্টি ও আতংক ছড়াতে থাকে। এক পর্যায়ে জেলা প্রশাসনের একটি গাড়ি ভাংচুর করে অবরোধকারীরা। পরে পুলিশ অবরোধ তুলে নিতে বললে পুলিশের উপর ক্ষুব্ধ হয়ে ইট পাটকেল ছুড়ে ছাত্রলীগের কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকাগুলি ও রাবার বুলেট ছুড়ে। এতে পুলিশের উপর আরো ক্ষুব্দ হয় ছাত্রলীগের কর্মীরা। এ সময় দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ও একুশে টিভির রাঙামাটি প্রতিনিধি সত্রং চাকমার উপর হামলা করে ছাত্রলীগের কর্মীরা। অবরোধকারীদের ইট পাটকেলের হামলায় আহত হয় অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর, কোতয়ালী থানার এসআই লিমনসহ ৬ পুলিশ সদস্য। ভাংচুর করা হয় পুলিশ সুপার, ম্যাজিস্ট্রেট গাড়ি ভাংচুর চালায় অবরোধকারীরা। ছাত্রলীগ কর্মীর উপর হামলার প্রতিবাদে মঙ্গলবার রাঙামাটি জেলায় সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি দেয় জেলা ছাত্রলীগ। এ হরতাল চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় বিকাল ৩ টার দিকে ছাত্রলীগের মিছিল থেকে চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক পূর্বদেশের রাঙামাটি প্রতিনিধি মো. কামাল উদ্দিন, চ্যানেল নাইনের রাঙামাটি প্রতিনিধি সাইফুল বিন হাসানের উপর হামলা চালানো হয়।

Top