রাঙ্গামাটিতে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ৫ শত ছাত্রলীগ নেতা-কর্মীকে আসামী করে মামলা

download-2-5.jpg

।। আনু হোসাইন।। রাঙামাটি থেকে–

সোমবার ১৩ ফেব্রুয়ারী রাতে রাঙামাটি শহরে পুলিশের উপর হামলাসহ কর্তব্যকাজে বাঁধাদানের ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগের ৪ থেকে ৫ শতাধিক অজ্ঞাতনামা নেতা-কর্মীকে আসামী করে পুলিশের পক্ষ থেকে সোমবার রাতেই কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। থানা সূত্র জানিয়েছে, ধারা ১৪৭/১৪৯/৩৩২/৩৩৩/৩৫৩/৪৩৫/৪২৭ পোনাল কোড এ উক্ত মামলা দায়ের করা হয়েছে। এসআই শিবু প্রসাদ দাশ বাদি হয়ে এই মামলা দায়ের করেছে বলে নিশ্চিত করেছেন থানার ওসি সত্যজিৎ বড়ুয়া।
তিনি বলেন, কোনো প্রকার অনুমতি ছাড়া বেআইনীভাবে রাস্তা অবরোধ করে জনদূর্ভোগ সৃষ্টি করে সমাবেশ, রাস্তায় আগুন জ্বালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনায় পুলিশের পক্ষ থেকে এই মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও রাঙামাটি বিশ্ববিদ্যালয় কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুপায়ন চাকমাকে আঞ্চলিকদলীয় সন্ত্রাসীরা মারধর করার ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাতে রাঙামাটি শহরের বনরূপাসহ অন্তত ৫টি স্থানে বিক্ষোভ মিছিল পরবর্তী রাস্তায় টায়ার জ্বালিয়ে সন্ত্রাসীদের গ্রেফতারে শ্লোগান দিতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শহরের অভ্যন্তরে যান চলাচল বন্ধ হয়ে যায়।
এদিকে পুলিশের পক্ষ থেকে জনদূর্ভোগ সৃষ্টি করে বেআইনীভাবে এই ধরনের কর্মসূচী পালন বন্ধে পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হলে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়।
এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়ার জবাবে টিয়ারগ্যাস,রাবার বুলেট নিক্ষেপ করে লাঠিচার্জ শুরু করলে রনক্ষেত্রে পরিণত হয় শহরের কয়েকটি স্থানে।
এই ঘটনায় রাঙামাটি জেলা পুলিশের দুইজন এডিশনাল এসপি, একজন এসআই, একজন এএসআইসহ অন্তত ১০জন পুলিশ সদস্য কমবেশি আহত হয়।

Top