মহেশখালীতে ড. আনছারুল করিমের গণসংযোগ। মনোনয়নের সবুজ সংকেত পাওয়ার খবর প্রকাশ।

Screenshot_2018-02-13-22-34-28-362_com.miui_.gallery.png

এস. এম রুবেল, মহেশখালীঃ
মহেশখালীর বিভিন্ন স্থানে গনসংযোগ করেছেন বিশিষ্ট পরিবেশ বিজ্ঞানী ড. আনছারুল করিম। আজ সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগের অংশ হিসেবে বিভিন্ন নেতাকর্মীদের সাথে দেখা করেন তিনি। এসময় তিনি তাদের বিষয়ে খোজ খবর নেন এবং আসন্ন সংসদ নির্বাচনের বিষয়ে অালোচনা করেন বলে জানা যায়। পরে সন্ধ্যা ৬টার দিকে মহেশখালী প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেন। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সাংবাদিক আবুল বশর পারভেজের প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন্ন সংসদ নির্বাচনে দল থেকে আমাকে মনোনীত করলে, নৌকা প্রতিক নিয়ে আগামী নির্বাচনে অংশ নিব। বিগত নির্বাচনে হারার পর কেন তিনি নেতাকর্মীদের কাছ থেকে দুরে ছিলেন এক সাংবাদিকেরর প্রশ্নের জববাবে ড. আনছারুল করিম বলেন, হার-জিতের সমষ্টিতে নির্বাচন। হারের মাধ্যমেই প্রকৃত জয়ের স্বাদ ভোগ করা যায়। নির্বাচনে হেরে আমি নেতাকর্মীদের কাছ থেকে দুরে যাইনি। বরণ তাদের কথা অন্তরে ধারণ করেছি। হয়তো রাজনৈতিক ও ব্যক্তিগত ব্যস্ততার কারণে মাঠে সক্রিয় থাকতে পারিনি।

মহেশখালী ক্রাইমজোন হিসেবে পরিচিত। চিহ্নিত কিছু এলাকায় গোষ্ঠীগত বিরোধের কারণে দিনদিন অপরাধ বেড়ে চলছে। নির্বাচিত হলে এই বিষয়ে তিনি কি পদক্ষেপ নিবেন সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মহেশখালীকে সংঘাতের মাধ্যমে অশান্ত করে রেখেছে চিহ্নিত কিছু রাজনীতিবিদ। এর ফলে তারা তাদের বিভিন্ন ফায়দা হাসিল করছে। যেহেতু এসব সংঘাত মানবসৃষ্ট, সেহেতু বর্তমানে তা সমাধান সম্ভব নয়। এমনকি এসব সমাধানে কেউ পদক্ষেপ নিবেনা। আমি নির্বাচিত হলে সর্বপ্রথম উপজেলার বিভিন্ন ব্যক্তি কিংবা গোষ্ঠীর সংঘাত নিরসনে জোর প্রচেষ্টা চালাবো। পূর্বের নির্বাচনেও এটা আমার প্রথম পদক্ষেপের অংশ ছিল।

দলীয় মনোনয়ন না পেলে তিনি কি সতন্ত্র দলের ব্যানারে নির্বাচন করবেন কিনা সেই বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দল থেকে মনোনয়ন না দিলে দলের সিদ্ধান্তের বাইরে কাজ করা সম্ভব নয়। সেই বিষয়ে নেত্রী যে সিদ্ধান্ত দিবেন, সেই সিদ্ধান্তই মেনে নিব। কেননা আমি ব্যক্তিগত রাজনীতি করিনা। রাজনীতি করি নৌকার রাজনীতি। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি।

এদিকে একটি সূত্রে জানা যায়, আওমীলীগ থেকে পরিবেশ বিজ্ঞানী ড. আনছারুল করিমকে মনোনয়ন দেয়ার সবুজ সংকেত পাওয়া গেছে। তাই তিনি আবার মাঠে নেমেছেন। পাশাপাশি নির্বাচনের পূর্ব প্রস্তুতি নিচ্ছেন।

Top