মহেশখালীতে আদিনাথ মেলা শুরু।

FB_IMG_1518531631466.jpg

এস.এম. রুবেলঃ
মহেশখালীতে শুরু হয়েছে আদিনাথের শিব চতুর্দশী মেলা। ১৩ ফ্রেব্রুয়ারী মঙ্গলবার এ মেলা শুরু হয়ে আগামী ২২ ফ্রেব্রুয়ারী পর্যন্ত চলবে বলে আয়োজকরা জানায়। প্রতিবছরের ন্যায় এ বছরেও দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার তীর্থযাত্রীর মেলায় আগমন ঘটেছে। এদিকে বিভিন্ন স্টলে পন্য সাজিয়ে বসেছে ব্যবসায়ীরা।

আয়োজকদের সাথে কথা বলে জানা যায়, প্রতিবছর হওয়া এই মেলায় দেশ-বিদেশ থেকে অধিক দর্শনার্থী মহেশখালীতে আসেন। হাজার হাজার দর্শনার্থী আসার কারণে ভোগান্তির সৃষ্টিও হয় অধিক। বিশেষ করে পুরাতন ও আদিনাথ জেটিঘাটে ভোগান্তি পোহাতে হয় বেশি। দর্শনার্থীদের চাপ সামলাতে হিমশিম খেতে হয় ঘাট কর্তৃপক্ষের। অপর দিকে চকরিয়া হয়ে সড়ক পথে মহেশখালী আসার সুব্যবস্থা আছে। সড়ক পথে আসলে দর্শনার্থীদের ভোগান্তি পোহাতে হবেনা।

মেলা ঘুরে দেখা যায়, মেলার বিভিন্ন স্থানে স্থানীয় ও দেশের বিভিন্ন স্থান থেকে আগত বিভিন্ন ব্যবসায়ীরা দোকান খুলে বসেছে। দোকানে সাজিয়ে রেখেছে বিভিন্ন আকর্ষনীয় পন্য। ছোট থেকে বড়দের বিভিন্ন জিনিসপত্র পাওয়া যাচ্ছে মেলার এসব দোকানে। দোকানে ক্রেতার সংখ্যাও রয়েছে উল্লেখযোগ্য। তবে দিন দিন ক্রেতার অধিক ভীড় বাড়বে বলে দোকানদাররা জানায়।

দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে মেলায় সার্বক্ষণিক ডিউটিরত আছে মহেশখালী থানা পুলিশ। উপজেলা প্রশাসন থেকে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ বলেন, মেলায় আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশী ডিউটি জোরদার করা হয়েছে। সব ধরনের বিশৃঙ্খলা শক্ত হাতে প্রতিহত করা হবে।

Top