উখিয়ায় অজ্ঞাত রোগে ব্র্যাকের মহিলা কর্মীর মৃত্যু

download-2-4.jpg

কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়ায় শারমিন আক্তার দিপ্তি (১৮) নামক এক এনজিও কর্মী অজ্ঞাত রোগে মারা গেছে। ১২ ফেব্রুযারী সোমবার ভোর সকালে চিকিৎসাধীন অবস্থায় চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তিনি এনজিও সংস্থা ব্র্যাকের কর্মী হিসাবে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে চাকরিরত ছিল। গত সপ্তাহে আরও একজন ব্র্যাকের কর্মী একই কায়দায় মারা যায়।
জানা যায়, উখিয়ার রত্মা পালং ইউনিয়নের রুহুল্লারডেবা গ্রামের আহমদ সোলতানের কন্যা শারমিন আক্তার দিপ্তি এনজিও ব্র্যাকের কর্মী হিসাবে কাজ করত। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ব্র্যাক পরিচালিত শিশু বিকাশ শিক্ষা স্কুলে তিনি শিক্ষকতা করতেন ।
পরিবারের সদস্যরা জানান, ব্র্যাক কর্মী শারমিন আক্তার দিপ্তি গত কয়েক দিন ধরে মারাত্মক অসুস্থ হয়ে পড়ে । তার রোগ সনাক্ত করতে পারছিল না স্থানীয় ডাক্তারগণ। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে খানে সোমবার ভোর ৪টা সময় তিনি মারা যান।
সচেতন নাগরিক সমাজের অভিযোগ ব্র্যাকের চাকরিরত কোন কর্মীর অসুস্থ হলে সু-চিকিৎসা বা খোঁজ খবর না নিয়ে চাকরিরস্থল থেকে বিনা চিকিৎসায় তাড়িয়ে দেয়। এ ভাবে বিনা চিকিৎসায় গত কয়েক দিনে ২জন ব্র্যাকের মহিলা কর্মীর অকাল মৃত্যু হয়েছে।

Top