জামালগঞ্জে মিনি পাকনা হাওরে কাজ শুরু হয়নি

DSC08002.jpg

মো: আখতারুজ্জামান তালুকদার,
জামালগঞ্জ(সুনামগঞ্জ) প্রতিনিধি,
জামালগঞ্জ উপজেলার পাউবোর ফসল রক্ষা বাধঁ নির্মানে চলতি বছরে ১০০টি পি আইসি কমিটি গঠন করা হয়েছে। তন্মধ্যে পাকনার হাওর উপ প্রকল্পের আওতায় মিনি পাকনা হাওরে ৫টি পিআইসি অনুমোদন দেওয়া হয়েছে। এ সব প্রকল্পের এলাকা সরজমিনে গিয়ে দেখা যায় পিআইসি নং ৫১ ও ৭৬ প্রকল্পে এখনো কাজ শুরু হয়নি। গেল বছরে ৫১ নং প্রকল্পের বেরী বাধ ভেঙ্গে মিনি পাকনা হওরের ফসল তলিয়ে যায়। এটি এখনো অরক্ষিত রয়েছে। ৭৫ নং প্রকল্প সবে মাত্র শুরু করলেও প্রকল্পের মূল বাধে এখনো মাটি পরেনি। ৫১ ও ৫২ নং প্রকল্পের সভাপতি প্রফুল্ল দাস ও সংকর দাস এক সপ্তাহ পূর্বে বরাদ্দের ২৫% অর্থ উত্তোলন করলেও এখনো কাজ শুরু করে নি। ৭৪ নং প্রকল্পে কাজ শুরু হয়নি, সভাপতি রুপ মিয়া বলেন আজ (রবিবার) মেশিন এসেছে, নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে পারবো। ৭৬ নং প্রকল্পে এখনো কাজ শুরু হয়নি, প্রকল্পের
সভাপতি আব্দুল হাসিম বলেন, সবেমাত্র আদেশ পেয়েছি, কাল (সোমবার) থেকে মেশিন দিয়ে কাজ শুরু করবো। ৭৬ ও ৫২ নং প্রকল্প ছাড়া অন্য কোন প্রকল্প এলাকায় সাইনবোর্ড ঝুলানো হয়নি।
সুনামগঞ্জ জেলা প্রশাসকের স্পেশাল মনিটরিং টিমের জামালগঞ্জ প্রতিনিধি অঞ্জন পুরকায়স্থ বলেন, মিনি পাকনা হাওরে পাচটি প্রকল্প সরজমিনে পরিদর্শন করে এসেছি। অনেক প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি। জেলা প্রশাসক বরাবরে প্রতিবেদন পাঠিয়েছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান বলেন, সকল তদারকি টিম মাঠে পরিদর্শনে আছেন। পিআইসিদের সকল সমস্যা দূরি করে
দ্রুত কাজ করার নিদের্শ দেওয়া হয়েছে। ২৮ শে ফেব্রুয়ারীর মধ্যে কেউ যদি অবহেলা করে কাজ সম্পন্ন করতে না পারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Top