মানুষের ওপর ‘অত্যাচার করলে’ তার বিচার এমনই হয়ঃ শেখ হাসিনা

27848638_1224069804394038_607789572_n.jpg

শহিদুল ইসলাম সুমন
ষ্টাফ রিপোর্টার :

দুর্নীতির দায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের ওপর ‘অত্যাচার করলে’ তার বিচার এমনই হয়।
বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।
গত বৃহস্পতিবার দুপুরে ওই রায়ের পরপরই খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগার ভবনে।
এর কয়েক ঘণ্টা পর বরিশালে জনসভায় প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি প্রধানের এই পরিণতির দিকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, “আজকে তিনি কোথায়?”
দশম সংসদ নির্বাচন প্রতিহত এবং ওই নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনে নাশকতায় মানুষের প্রাণহানি ও দগ্ধ হওয়ার কথা তুলে ধরেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, “ওই খালেদা জিয়া তার অফিসে বসে বলল, আওয়ামী লীগ সরকার উৎখাত না করে সে ঘরে ফিরবে না। আগুন দিয়ে প্রায় সাড়ে তিন হাজার গাড়ি পুড়াল। পাঁচশর কাছাকাছি মানুষকে ২০১৩, ১৪, ১৫তে পুড়িয়ে হত্যা করেছে। তিন হাজারের ওপর মানুষকে পুড়িয়ে আহত করেছে। আর লুটপাট দূর্নীতি।” গতকাল বৃহ:পতিবার বরিশালের বিশাল জনসভায় তিনি এসব কথা বলেন ৤
তিনি আরো বলেন-
মানুষের ওপর অত্যাচার করলে ‘আল্লাহর আরশও’ কেঁপে যায় মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তার বিচার এমনিই হয়। সেই বিচারই হচ্ছে।”
আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনাদের ওয়াদা চাই। আপনারা হাত তুলে ওয়াদা করুন, নৌকা মার্কায় ভোট দেবেন।”
যুদ্ধাপরাধের বিচারের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “বলেছিলাম, যুদ্ধাপরাধীদের বিচার করব, যুদ্ধাপরাধীদের বিচার আল্লাহর রহমতে করেছি।”
বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যার বিচারের কথা তুলে ধরে তিনি বলেন, “অন্যায়কে আমরা প্রশ্রয় দেই না।

Top