সুনামগঞ্জ পৌরসভার মেয়র মরহুম আয়ূব বখত জগলুলের জানাজা শেষে দাফন সম্পন্ন

27718435_136408927169469_1259476138_n.jpg

আব্দুল জলিল,সুনামগঞ্জ সদর প্রতিনিধি :
লাখো মানুষের ভালবাসা ও অশ্রুসিক্ত বিদায়ে সিগ্ধ হলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটর সদস্য ও সুনামগঞ্জ পৌরসভার দু’দুবারের জননন্দিত মেয়র মরহুম আলহাজ্ব¦ আয়ূব বখত জগলুল।
শুক্রবার বাদজুম্মা জেলা শহরের স্টেডিয়ামে স্মরণকালের মধ্যে আওয়ামীলীগ,বিএনপি,জাতীয়পার্টি,জাসদ. ছাত্রদল. তরুণ প্রজন্ম দল. সচেতন ছাত্র ফোরাম. সহ বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনের উধর্বতন কর্মকর্তাসহ লাখো মানুষের অংশগ্রহনে মধ্যে দিয়ে মরহুম আয়ূব বখত জগলুলের শেষ জানাজা সম্পন্ন শেষে তাকে শহরের আরপিন নগরস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় এ সময় অংশ নেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড.মিসবাহ উদ্দিন সিরাজ,সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মতিউর রহমান,সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইজ্ঞিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ,সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম,পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান,২৮ বর্ডার গার্ড বিজিবি”র সুনামগঞ্জ অঞ্চলের অধিনায়ক লেঃ কর্ণেল নাসির উদিÍন আহমদ,হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. মোঃ আব্দুল মজিদ, স্বাধীন বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমস্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের বড়ছেলে ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক উপ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন,সিলেট মহানগর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড.রনজিৎ সরকার,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন,জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি এ্যাড. আপ্তাব উদ্দিন,এ্যড.নান্টু রায়,করুণ সিন্ধু চৌধুরী বাবুল,সিরাজুর রহমান সিরাজ,দক্ষিণ সুনামগঞ্জ পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম,ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ওলিউর রহমান বকুল,ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী,জগন্নাথপুর পৌরসভার মেয়র হাজী আব্দুল মনাফ,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন,সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন,সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুল.পৌর ছাত্রদলের সাধারন সম্পাদক ফরহাদ শাহ.তরুণ প্রজন্ম দলের সভাপতি আব্দুল জলিল মিয়া. সাধারন সম্পাদক তারেক হোসেইন রাজ. সচেতন ছাত্রফোরামের সভাপতি হাবিবুর রহমান সুজন.সাধারন সম্পাদক নুরুল হক নুরুল. বাংলাদেশ আইন সহায়তা ফাউন্ডেশন(বাসক) সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ ফজলুল হক,সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল,সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,সীতেশ তালুকদার মঞ্জু, যুক্তরাজ্যে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মোঃ ফরহাদ আহমদ,এ্যাড. দেবাংশু শেখর দাস,জেলা কৃষকলীগ নেতা যথীন্দ্র তালুকদার,সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম উকিল প্রমুখ। উপস্থিত সকলের মরহুম আয়ূব বখত জগলুলের আত্মারশান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এর আগে সকাল ১০টায় মরহুম আয়ূব বখত জগলুলের লাশ নিয়ে যাওয়া হয় পৌরচত্বরে। যেখানে তিনি দীর্ঘ প্রায় সাতটি বছর পৌর পিতা হিসেবে সুনামগঞ্জের পৌর নাগরিকদের সেবা দিয়ে আসছিলেন। যেখানে তার লাশটি নিয়ে যাওয়ার পর পৌরসভার কর্মকর্তা কর্মচারী থেকে শুরু করে সর্বস্তরের জনসাধারন তার কফিনে ফুলেল শুভেচ্ছা জানান এবং অনেককেই ঐ সময় চোখ দিয়ে অশ্রæ ঝড়তে দেয়া যায়।
উল্লেখ্য গত ৩০ জানুয়ারী সিলেটের আলিয়া মাদ্রাসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা শেষে মেয়র আয়ূব বখত জগলুল ঐদিন রাতে ঢাকায় যান। গত পহেলা ফেব্রæয়ারী হঠাৎ করে তিনি অস্থতি বোধ করলে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়ার পর তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। ঐদিন দুপুর ২টায় হেলিকপ্টারে করে তার লাশ সুনামগঞ্জ স্টেডিয়ামে আনা হলে জনতার ঢল নামে। শুক্রবার স্টেডিয়ামে মরহুম জগলুলের জানাজা শেষে বিকেলে তার লাশ আরপিননগরস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Top