ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধনকালে রাষ্ট্রপতি

Bhola-pic-02-3.jpg

ফয়সল বিন ইসলাম নয়ন,ভোলা প্রতিনিধি :

স্বাধীনতা বিরোধী চক্র এখনও তাদের চক্রান্ত অব্যাহত রেখেছে
জেলা এবং উপজেলা পর্যায়ে মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ জরুরি—রাষ্ট্রপতি

————-
ভোলার বাংলাবাজারে মুক্তিযুদ্ধের স্মৃতি সংগ্রহ ও মুক্তিযুদ্ধের গবেষণাগার হিসেবে গড়ে তোলা হয়েছে স্বাধীনতা জাদুঘর। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর ব্যক্তিগত উদ্যোগে এই জাদুঘর প্রতিষ্ঠা করা হয়েছে।
ভোলার মুক্তিযুদ্ধে স্মৃতিবহ স্থান বাংলাজারের ফাতেমা খানম কমপ্লেক্সে অবস্থিত জাদুঘরটিতে আমাদের স্বাধীনতা সংগ্রাম ও শতবছরের ইতিহাসের ধারাবাহিকতার দুর্লভ সব নিদর্শন সংরক্ষণ করা হয়েছে।
রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আজ বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব, সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, আলী আজম মুকুল, সংসদ সদস্য আফজাল হোসেন,রেজায়ান আহমেদ তৈফিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রপতি স্বাধীনতা জাদুঘর ঘুরে ঘুরে দেখেন। এর পর ভোলা বাংলা বাজার ফাতেমা খানম ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ সময় রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে, জেলা এবং উপজেলা পর্যায়ে মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ জরুরি উল্লেখ করেন এবং ভোলায় স্বাধীনতা জাদুঘর প্রতিষ্ঠা করেন দেশ বরেন্য রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ স্বাধীনতা পরবর্তী প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা আমাদের মহান মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে অনন্য এক দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেন।
ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আকতারের সভাপতিত্বে রাষ্ট্রপতি আরো বলেন, মাত্র একমাস আগে আমরা ৪৭তম বিজয় দিবস উদযাপন করেছি। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্র এখনও তাদের চক্রান্ত অব্যাহত রেখেছে। সুযোগ পেলেই ষড়যন্ত্রকারীরা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করতে উঠেপড়ে লাগে। তিনি আরো বলেন, ডিজটাল বাংলাদেশ আজ আর কল্পনা নয়। তা বাস্তব। বাংলাদেশ ইতোমধ্যে নিন্ম মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। উন্নয়নের ধারা অব্যহত থাকলে বাংলাদেশ আগামীতে ২০২১ সনের মধ্যে মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হবে।
মহামান্য রাষ্ট্রপতিমো: আবদুল হামিদ সুধি সভায় বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। এদিকে এর আগে সকালে রাষ্টপতি ভোলার চরফ্যাসন উপজেলা কুকরি মুকরি ইকো পার্কের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। এছাড়া অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ এবং একটি গাছের চারা রোপন করেন রাষ্ট্রপতি।

Top