গাজীপুরের টঙ্গীতে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

received_403909113373687.jpeg

তানভীর রনি,গাজীপুর :
বাংলায় হেদায়েতি বয়ান, ধর্মীয় আলোচনা ও ইবাদতের মধ‌্য দিয়ে তিনটি দিন ময়দানে কাটানোর পর অাজ রবিবার ১৪ জানুয়ারি সকাল পৌনে ১১টায় মোনাজাত শুরু করে মুসলিম উম্মাহসহ বিশ্ব মানবের শান্তি ও সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে মোনাজাত শেষ করেন ১১টা ১৫ মিনিটে। ঢাকার কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ যোবায়ের।

অাখেরি মোনাজাতে অতীতের সব ভুলের জন‌্য সৃষ্টিকর্তার কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি বিশ্বের সব মুসলমানের মঙ্গল কামনা করা হয়।

ময়দান ভরে যাওয়ায় আশেপাশের অলিগলি ও রাস্তায় পাটি, খবরের কাগজ, পলিথিন বিছিয়ে তাতেই অবস্থান নিয়েছেন অনেক মুসল্লি। তুরাগতীরের ইজতেমা ময়দান ছাড়াও দক্ষিণে খিলক্ষেত, উত্তরে বোর্ডবাজার, পূর্বে টঙ্গী বিসিক শিল্পনগরী ও পশ্চিমে আশুলিয়া পর্যন্ত প্রায় ১২ বর্গকিলোমিটার এলাকায় প্রায় লাখ লাখ মানুষ শামিল হয় এই মোনাজাতে।

এর আগে সকাল বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন হেদায়েতী বয়ান করছেন। রবিবার ভোর রাত থেকে শীত উপক্ষো করে ধর্মপ্রাণ মুসলমানরা টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানে জড়ো হতে থাকে। শনিবার সন্ধ্যার পর থেকে আশপাশের জেলা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে ছুটেন।

চারদিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে ইজতেমার দ্বিতীয় ধাপ। একইভাবে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার (২১ জানুয়ারি) শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

Top