কুতুবদিয়ায় উন্নয়ন মেলা’১৮ শুরু

11-.jpg

এম.নজরুল ইসলাম,কুতুবদিয়া,কক্সবাজার।

গতকাল বৃহস্পতিবার (১১জানুয়ারী) সারা দেশের ন্যায় কুতুবদিয়ায়ও শুরু হয়েছে উন্নয়ন মেলা। দিনটি উপলক্ষ্যে ওই দিন সকালে স্থানীয় সরকার মন্ত্রনালয় কক্সবাজারের হিল্লোল বিশ্বাসের উপস্থিতিতে উপজেলা পরিষদের সুজন চত্বর হতে একটি বণার্ঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ করে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয় এবং এর পরপরই তিনি উন্নয়ন মেলা উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন শেষে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধূরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা । এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধূরী,বড়ঘোপ ইউপির চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধূরী,উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর,কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমিরুল ইসলাম,আলী আকবর ডেইল ইউপির চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা বিকম, কৈয়ারবিল ইউপির চেয়ারম্যান জালাল আহমদ, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ মহসীন,উপজেলা মৎস্য কর্মকর্তা নাসিম উদ্দিন,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা সমবায় অফিসার কামাল পাশা, উপজেলা রেঞ্জ কর্মকর্তা অসিক কুমার রায়, আবাসিক প্রকৌশলী খালেকুজ্জামান,কৃষি কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রমুখ।
সভায় বক্তারা সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, কুতুবদিয়া দ্বীপে সরকারি বিভিন্ন দপ্তরের অধীনে সাড়ে ৪শ কেটি টাকার উন্নয়ন কাজ চলছে। কুতুবদিয়া দ্বীপকে পর্যটন আকর্ষন করে তোলার জন্য মহা-পরিকল্পনা হাতে নিয়েছে উপজেলা প্রশাসন।
আলোচনা শেষে অতিথিরা মেলায় অংশগ্রহণকারী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও এনজিও সংস্থাসহ অর্ধশতাধিক সেবামুলক প্রতিষ্ঠানের স্টল ঘুরে দেখেন। উন্নয়ন মেলা আগামী ১৩ জানুয়ারী পর্যন্ত চলবে।

Top