বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুবলীগ নেতা ফরিদ মাহমুদের ব্যতিক্রমধর্মী কর্মসূচি

26696637_1206218206179198_2857924_n.jpg

মোঃশহিদুল ইসলাম সুমন,ষ্টাফ রিপোর্টার, চট্টগ্রাম।

চট্টগ্রাম বিভাগীয় গণগ্রন্থাগারে (পাবলিক লাইব্রেরি) বঙ্গবন্ধুর লেখা থেকে প্রকাশিত দুটি বইয়ের ৫০ কপি দিয়েছেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ। ‘বঙ্গবন্ধুর আত্মজীবনী’ বইটির ৩০ কপি এবং ‘কারাগারের রোজনামচা’ বইটির ২০ কপি পাবলিক লাইব্রেরিতে দেওয়া হয়েছে।
বুধবার (১০ জানুয়ারি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বই বিতরণের এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করেছেন ফরিদ মাহমুদ।

সকালে যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের নিয়ে পাবলিক লাইব্রেরি পরিদর্শনে যান ফরিদ মাহমুদ। এসময় তারা পাঠকক্ষসহ পুরো লাইব্রেরি ঘুরে দেখেন।

ফরিদ মাহমুদ নিউজ ভিশনকে বলেন, আমরা লাইব্রেরিয়ান আব্বাস আলীর সঙ্গে কথা বলেছি। লাইব্রেরির অবস্থা খুবই করুণ। খুব খারাপ লেগেছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের দলিল পত্র একসেট পেয়েছি। কিন্তু সেগুলো পড়ার অনুপযোগী। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুকে নিয়ে বই নেই বললেই চলে।

‘এজন্য তাৎক্ষণিকভাবে আমরা বঙ্গবন্ধুর আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বইগুলো তাদের দিয়েছি। আমাদের শিক্ষার্থীরা যারা পাবলিক লাইব্রেরিতে যান তারা যেন বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারেন। ’

এসময় পাবলিক লাইব্রেরিতে উপস্থিত সবার উদ্দেশ্যে ফরিদ মাহমুদ বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ওতপ্রতোভাবে জড়িত। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সুত্রে গাঁথা। দেশকে জানতে হলে, মা-মাটিকে জানতে হলে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে জানতে হবে। দেশপ্রেম, রাজনীতি, আধুনিক জ্ঞাননির্ভর শোষনমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে তুলতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা এক অনন্য দলিল।

এসময় নগর যুবলীগের নেতাদের মধ্যে এস এম সাঈদ সুমন, শেখ নাছির আহমেদ, কাজী রাজেশ ইমরান, হোসেন সরওয়ার্দী, আশরাফুল গনি, বখতেয়ার ফারুক, হারুনুর রশিদ আলম, জহির উদ্দিন সুমন, শেখ বশির আহমেদ, রাশেদ চৌধুরী, জাবেদ হোসেন উপস্থিত ছিলেন।

নগর ছাত্রলীগের নেতাদের মধ্যে নাজমুল হাসান রুমি ও শহীদুল ইসলাম শহীদ, যুবনেতা ইয়াসিন ভুঁইয়া, এ আর কামরুল ইসলাম, আবু বক্কর ছিদ্দিক পলাশ, আবদুল মান্নান বাপ্পী, ওমর গনি মানিক, এম আর ইয়াসিন, মিঠুন দাশ, জনি দেব, কাহহার সিদ্দিকী, মো. রায়হান, মো. ইমন উপস্থিত ছিলেন
সাম্পান ছাত্র সমারোহ নামে একটি সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সিদ্দিকী, সহ-সভাপতি মুহিত উল্লাহ আরভি, সম্পাদকমণ্ডলীর সদস্য তাসজিদুর রহমান তুহিন, আরিফ উদ্দিন, আকাশ হোসেন, মুনতাসির আজমি, সাদমান আহমেদ, রোশাদ আহমেদ, বন্ধন সেন, মো. রাসেল, মো. আলম, নিজাম উদ্দিন উপস্থিত ছিলেন।

Top