দীর্ঘ ১৬ বছর পর সমাবর্তনের স্বাদ পেল ইবির শিক্ষার্থী

Untitled-3-7.jpg

ফারুক,ইবি থেকে–
ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হল ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন। দীর্ঘ ১৬ বছর পর রবিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনের উদ্বোধন ঘোষনা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো: আব্দুল হামিদ। পরে তিনি সমাবর্তনে উপস্হিত গ্রাজুয়েটদের মাঝে ডিগ্রি প্রদান করেন।এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাবর্তনের বক্তা অধ্যাপক ড. জাফর ইকবাল।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বক্তব্য প্রদান করেন। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।
এর আগে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের চ্যন্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ক্যাম্পাসে প্রবেশ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাছে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিভাস্কর্য ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ দুটি আবাসিক হল এবং একটি একাডেমিক ভবন উদ্বোধন করেন।
সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো: আব্দুল হামিদ বলেন,‘উন্নত জাতিগঠনে চাই উন্নত নাগরিক। আর উন্নত নাগরিক গঠনে বিশ্ববিদ্যালয়ের রয়েছে গুরুত্বপূর্ণ দায়িত্ব।গ্রাজুয়েটদের উদ্দ্যেশে তিনি বলেন,আজ তোমরা সীকৃতিপ্রাপ্ত নাগরিক, আজ তোমরা দেশের সবচেয়ে আলোকিত অংশের গর্বিত সদস্য।দেশ ও জাতির প্রতি তোমাদের রয়েছে অনেক দায়িত্ব ও কর্তব্য।তোমরা নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে এই দায়িত্ব পালন করবে বলে আমি বিশ্বাস করি।

Top