চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ.এফ.রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

26553014_314923862334826_975162515_n.jpg

মোনায়েম,চবি :
আজ (৬ জানুয়ারি’১৮) শনিবার এ এফ রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে৤ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলে চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ৤
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থ দেহ ও সুন্দর মনের জন্য খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতা অপরিহার্য। কারণ সুস্থ দেহ ধারণ করে একটি সুন্দর মন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড.শিরীণ আখতার এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামদ।
চ.বি. এ. এফ.রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক(ভারপ্রাপ্ত) মো. মোয়াজ্জেম হোসেন।
উপাচার্য আজকের ক্রীড়ানুষ্ঠানের সার্বিক সফলতা কামনা করে বেলুন-ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতা শুভ উদ্বোধন ঘোষণা করেন। পরে তিনি প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, মাননীয় উপ-উপাাচার্য বিশ্ববিদ্যালয় পতাকা, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ও এ.এফ.রহমান হলের প্রভোস্ট যৌথভাবে হল পতাকা, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ নেছারুল করিম। বিচারকদের পক্ষে প্রধান বিচারক চ.বি. ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতি জনাব এ.এইচ.এম. রাকিবুল মাওলাকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ তারিকুল ইসলামকে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান। উক্ত হলের আবাসিক শিক্ষক ও ফিল্ড মার্শাল জনাব সুদীপ্ত শর্মা’র নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট, এ মার্চপাস্টে হল পতাকা বহন করেন মো. হোসেন ফাহিম। উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হল মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ ইসমাইল এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান।

Top