মক্কায় মহিউদ্দিন চৌধুরীর স্বরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

pic2.jpg

মুহাম্মদ ওমর ফারুক,সৌদিআরব, প্রতিনিধি:
সৌদিআরবে বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী এর স্বরনে শোক সভা ও দোয়া মাহফিল করেছে আওয়ামী যুবলীগ মক্কা মোকারমার জুম্মেজা শাখা ।
৪ জানুয়ারী বৃহস্পতিবার রাতে মক্কা মোকারমার জুম্মেজা এলাকার হোটেল আল-হামুদার হল রুমে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
জুম্মেজা শাখার সভাপতি ও মক্কা মহানগরী যুবলীগের প্রভাবশালী সদস্য কে,এম আকতার হোসেন এর সভাপতিত্বে ও মুহাম্মদ আবু তৈয়ব এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন মক্কা মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শফিউল আলম মনির। বিশেষ অতিথি ছিলেন মক্কা মহানগর যুবলীগ সাঃসম্পাদক মিজানুর রহমান (সুমন)।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার সাতকানিয়া এলাকার শহীদ পরিবারের সন্তান সাবেক ছাত্রনেতা ও মক্কা মহানগর আওয়ামী পরিষদ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।
এতে বক্তব্য রাখেন, মক্কা মহানগর আওয়ামী যুবলীগ এর সিনিয়র সহ-সভাপতি ও সারল হজ্ব এলাকার প্রবীণ মুরব্বী জনাব, নুর মুহাম্মদ(নুর), সহ-সভাপতি হাসান জসিম, যুবলীগ নেতা মুজাম্মেল হক খোকন, যুবলীগ জুম্মেজা শাখার সাঃসম্পাদক জাহেদুল ইসলাম চৌধুরী, মুজিবুল উল্লাহ, শাহা আলম হান্নান, সরোয়ার, ফরিদুল আলম।
অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন, মক্কা মহানগর যুবলীগ সাংগঠনিক সম্পাদক- মিজানুর রহমান, মাব্দা শাখা যুবলীগ সভাপতি নুরুল আমিন, রমজান আলী সওদাগর, আব্দুল করিম, মোস্তাক আহমদ ও জুম্মেজা শাখার যুবলীগ নেতাকর্মী সহ বিভিন্ন শাখার আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং মক্কা মুকারমায় বসবাসরত প্রবাসী বাঙ্গালী সহ আরও অনেকে ।
বক্তারা, মহিউদ্দিন চৌধুরীর স্মৃতিচারণ করতে গিয়ে অনেকে অশ্রুসিক্ত নয়নে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। রনাঙ্গনে যুদ্ধ করে তিনি দেশকে স্বাধীন করার জন্য অবদান রেখেছেন । তার অবদানের কথা চট্টলা বাসী ভুলতে পারবেনা । স্বাধীনতার পর প্রতিটি গনতান্ত্রীক আন্দোলনে তার ভূমিকা ছিল অপরিসিম। মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম সিটির প্রথম নির্বাচিত মেয়র ও তিনি সাধারণ জনগনের খুব কাছের লোক ছিলেন, দেশের উন্নয়নে তার ভূমিকা ছিল অনেক বেশী। তার জন্য বিশেষ দোয়া ফাতেহা ও জিয়াফতের অনুষ্ঠানের মধ্যদিয়ে নৈশভোজের আয়োজন করা হয়। ##

Top