দেহ ও মনের পরিপূর্ণ বিকাশে ক্রীড়া গুরুত্বপূর্ণ অনুষঙ্গ- চবি ভিসি

01-2-1.jpg

মুনায়েম আতিক, চবি থেকে :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, দেহ ও মনের পরিপূর্ণ বিকাশে ক্রীড়া গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। তিনি আজ ৫ জানুয়ারি’১৮ সকাল ৯.৩০ টায় শামসুন নাহার হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি শহীদ আবদুর রব হলের প্রভোস্ট প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী। শামসুন নাহার হলের প্রভোস্ট মাইনুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক(ভারপ্রাপ্ত) মো. মোয়াজ্জেম হোসেন।
উপাচার্য তাঁর বক্তব্যে আরো বলেন, আমাদের ছাত্রীদের আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে পারদর্শীতা অর্জন করতে হবে। আর জন্য চাই নিয়মিত অনুশীলন। উপাচার্য জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখতে আমাদের ছাত্রীদের সকল ক্ষেত্রে নিজেদের পারদর্শীতা অর্জনের আহবান জানান।
পরে উপাচার্য অতিথিদের সাথে নিয়ে বেলুন-ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন এবং তিনি প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় উপাচার্য জাতীয় পতাকা, শহীদ আবদুর রব হলের প্রভোস্ট বিশ্ববিদ্যালয় পতাকা, শামসুন নাহার হলের প্রভোস্ট হল পতাকা, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ কাজী তৌফিকা ইসলাম।

বিচারকদের পক্ষে প্রধান বিচারক চবি ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগের সভাপতি জনাব এ এইচ এম রাকিবুল মাওলাকে এবং ক্রীড়াবিদদের পক্ষে কৃতি ক্রীড়াবিদ নূর নাঈমা হোসেনকে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান। উক্ত হলের আবাসিক শিক্ষক জনাব অনিন্দিতা দাশের নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট, এ মার্চপাস্টে হল পতাকা বহন করেন বৈশালী চাকমা।

উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হলের ছাত্রী জান্নাত-ই-কোওনাইন এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান।

Top