বেকার সমস্যা দুর করতে বিনামুল্যে ৩৭ টি বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে সরকার

26001070_776511572541071_6664326392764734273_n.jpg

মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদহ প্রতিনিধি:
দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে দেশব্যাপী বেকার যুবক-যুবতিদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩৭ টি বিষয়ে বিনামুল্যে প্রশিক্ষণ দিচ্ছে সরকার। উপরন্তু ৪ মাস মেয়াদি এ প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের দৈনিক ১০০ টাকা হারে ভাতা প্রদাণ করা হচ্ছে।
২৮.১২.২০১৭ ইং বৃৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের “স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) আয়োজিত জেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা এ তথ্য জানানো হয়।
কর্মশালা থেকে জানানো হয়, ২০১৪ সালের জুলাই মাসে শুরু হওয়া এ প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে দেশে ৫ লাখ দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে। সম্পুন্ন সরকারি খরচে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং প্রশিক্ষনার্থীদের মধ্যে ৭০ ভাগ চাকুরীর সুযোগ রাখা হয়েছে। কর্মশালা থেকে আরও জানানো হয়, তৈরী পোশাক ও টেক্সটাইল, নির্মাণ, তথ্য ও যোগযোগ প্রযুক্তি, লাইট ইঞ্জিনিয়ারিং, চামড়া পাদুকা, নার্সিং এন্ড হেলথ টেকনোলজি, ওয়েব ডিজাইন, আউটসোসিংসহ ৩৭ টি বিষয়ে বেকার যুবক-যুবতিদের প্রশিক্ষণ প্রদাণ করা হচ্ছে। আগ্রহী বেকার যুবক-যুবতিরা দেশের বিভিন্ন জেলার টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে গিয়ে ৪ মাস মেয়াদি এ প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন।
ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আছাদুজ্জামান এর সভাপতিত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া আক্তার চৌধুরী’র পরিচালনায় সেইপ এর কনসালটেন্ট এম সাখাওয়াত হোসেন, এসএমও খুরশিদ আলম, ঝিনাইদহ টিটিসি’র অধ্যক্ষ রুস্তম আলী, জেলা শিক্ষা অফিসার মোকছেদুল ইসলাম, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ কর্মশালায় অংশগ্রহণ করেন।

Top