বীর বাহাদুর উশৈসিং এমপি,র সহর্ধমিনী মেহ্লা প্রু মার্মা নাইক্ষ্যংছড়িতে দরিদ্র ও শীতপীড়িত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে

received_1782398638450632.jpeg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় পাহাড়ী জনপদে ঘন কুয়াশা ও শীত জেঁকে বসেছে। কুয়াশার কারণে রোদের তাপ তেমন নেই। প্রতিদিন তাপমাত্রা কমছে। গরম কাপড়ের অভাবে কষ্ট পাচ্ছেন পাহাড়ী জনপদের ১১ জাতির জন সাধারণের মাঝে নিম্ন আয়ের মানুষ গুলো। তাই নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের দরিদ্র ও শীতপীড়িত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রি বীর বাহাদুর উশৈসিং এমপি,র সহর্ধমিনী মিসেস মেহ্লা প্রু মার্মা। ২০ ডিসেম্বার (বুধবার) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের মুক্তমঞ্চে সদর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক ফাহিম ইকবাল চৌধুরী সঞ্চালনায় প্রধান অতিথি মিসেস মে হ্লা প্রু মার্মা, বিশেষ অতিথি পার্বত্য জেলা পরিষদের সদস্য মোস্তাফা জামাল, বান্দরবান পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসলাম বেবীর সহধর্মিনী কামরুন্নেছা খান, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভানেত্রী উমেনু মার্মা, সহ-সভানেত্রী এমেছিং মার্মা, নাইক্ষ্যংছড়ি থানা ইনচার্জ শেখ মো: আলমগীর, সদর ইউনিয়ন চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ আহ্বায়ক ক্যউচিং চাক, যুগ্ন আহ্বায়ক আবু তাহের কোম্পানী, সদস্য সচিব মো: ইমরান মেম্বার, হাবিব উল্লাহ চেয়ারম্যান, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরী, যুবলীগ সভাপতি মো: জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক মো: আলী হোসেন মেম্বার, যুব নেতা কেনু ওয়ান চাক, ইব্রাহীম আজাদ, মুন্না বড়–য়া, আনছার উল্লাহ, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক উবাচিং মার্মা, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, কলেজ ছাত্রলীগ সভাপতি ইরফান মাহাবুব রায়হান , ছাত্র নেতা ফয়সাল আজাদসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দদের উপস্থিতিতে প্রায় দুই হাজারের অধিক হতদরিদ্র এবং দুস্থ শীতার্ত পরিবারের মাঝে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রির পক্ষ থেকে শীতের কম্বল বিতরণ করা হয়।
আর এদিকে একি দিনে (বুধবার) দুপুর ২টায় উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এক মহিলা সমাবেশ ও কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (এমপি)’র সহধর্মিনী মিসেস মেহ্লাপ্রু মার্মা উপস্থিতিদের মাঝে বলেন, এই শীতে প্রত্যন্ত অঞ্চলের খেটে খাওয়া গরীব, দুঃখী, অসহায় মানুষের কথা চিন্তা করে ব্যক্তি উদ্যোগে এবং বীর বাহাদুর এমপি,র পক্ষ হয়ে শুধুমাত্র মানবিক দিক থেকে এসব কম্বল বিতরণ করতে তিনি ছুটে এসেছি। আর কোন কিছুই নয়। আগামীতেও তিনি এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখবেন বলে জানান।
ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক এন.কে রাশেদের সঞ্চলনায় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য ক্যউচিং চাক, সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার, যুগ্ন সাধারণ সম্পাদক ও নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান মোঃ তসলিম ইকবাল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের কোম্পানী, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, উপজেলা সাবেক ছাত্রলীগ সভাপতি চুচুমং মার্মা, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নুরুল আলম প্রমুখ।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা. মংথোয়াইহ্লা মার্মা, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুর রহিম, মহিলা ইউপি সদস্যা সাবেকুন্নাহার, সেলিনা আক্তার বেবি, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবুল কালাম, ছাত্রলীগ সভাপতি এস.এন.কে রিপন প্রমুখ।

Top