দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে সোনাইমুড়ির জামাল নিহত

fensut.jpg

এ.এস.এম.নাসিম,নোয়াখালী প্রতিনিধি:
দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে সন্ত্রাসীদের গুলিতে জামাল উদ্দিন (৩৬) নামে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার এক যুবক নিহত হয়েছেন।

নিহত জামাল উদ্দিন সোনাইমুড়ি উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের পদিপাড়া গ্রামের আবুল খায়ের বেচু মিয়ার ছেলে।

দক্ষিণ আফ্রিকা সূত্রে জানা যায়, গত ১৪ ডিসেম্বর দিবাগত রাতে একদল সন্ত্রাসী ডাকাতির উদ্দেশ্যে দোকানের টিন কেটে দোকানের ভিতর প্রবেশ করে এবং ডাকাতি করে নিয়ে যায় দোকানে থাকা সমস্ত মূল্যবান জিনিসপত্র। ডাকাতদল ডাকাতি করে চলে যাবার সময় মোঃ জামাল হোসেনের মাথায় গুলি করলে মোঃ জামাল হোসেনের ঘটনাস্থলে মৃত্যু হয়। পরবর্তীতে স্থানীয় পুলিশ এসে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।
রোববার (১৭ ডিসেম্বর) সোনাইমুড়ির আমিশাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার সকালে দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহতের পরিবারে শোকের মাতম চলছে।

নিহতের ভাই কামাল ও আত্মীয় দুলাল জানান, সোনাইমুড়ি উপজেলার পদিপাড়া গ্রামের জামাল উদ্দিন ঢাকায় মুদি ব্যবসা করতেন। দুই বছর আগে পরিবারে ভাগ্যোন্নয়নের আশায় দক্ষিণ আফ্রিকা পাড়ি জমান। সেখানে প্রথমে এক বছর একটি কোম্পানিতে চাকরি করেন। এরপর গত বছর নিজেই একটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেন। ঐদিন বাংলাদেশ সময় সকালে ৯ টার দিকে তিনি ব্যবসায় প্রতিষ্ঠানের কাজ করছিলেন। এসময় একদল সশস্ত্র সন্ত্রাসীরা জামাল উদ্দিনের দোকানে ঢুকে মালামাল ও ক্যাশ থেকে টাকা লুট করছিল। জামাল উদ্দিন লুটের কাজে বাধা দিলে সন্ত্রাসীরা তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মুমু (১১) ও ফারহান (৩) নামের দু’শিশু সন্তানের জনক জামাল উদ্দিনের মৃত্যুতে শোকে স্তব্ধ তার বাবা ও স্ত্রীসহ আত্মীয়স্বজন। এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

Top