জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে মহান বিজয় দিবস পালিত

FB_IMG_1513511662289.jpg

মুহাম্মদ ওমর ফারুক, সৌদিআরবঃ
যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে বিজয় দিবস ২০১৭ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা চারটি পর্বে অনুষ্ঠানটি উদযাপন করেছেন।

শনিবার সকালে প্রথম পর্বে কনসুলেট প্রাঙ্গনে সূর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন । এ সময় কনসুলেট সকল কর্মকর্তা ও ওয়াইসিতে কর্মরত কর্মকর্তা কর্মচারী এবং সকল স্তরের প্রবাসী কমিউনিটি এবং সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী বানী পাঠ, দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত এবং কনসুলেট জেনারেল শুভেচ্ছা বক্তব্য।

মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন তার শুভেচ্ছা বক্তব্য বলেন, মহান স্বাধীনতার পটভূমিসহ, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের দূরদর্শী চিন্তা-চেতানা তুলে ধরেন। দেশের অর্থনৈতিক উন্নতি-অগ্রগতিতে প্রবাসীদের ভূমিকার প্রশংসা করে তিনি আরো বলেন, বাংলাদেশ সরকার প্রবাসীদের উচ্চ মর্যাদা দিয়ে আসছে। অনুষ্ঠান সফল করায় কনস্যুলেট কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, মিডিয়া প্রতিনিধিসহ উপস্থিত সুধিজনদের তিনি আন্তরিক ধন্যবাদ জানান।
পরে অস্থায়ী নির্মিত স্মৃতি সৌধে কনসাল জেনারেল পুস্পস্তবক অর্পণ এর পর পর প্রবাসী বাংলাদেশী বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ও ইংরেজি মিডিয়াম শাখা এবং প্রবাসী সাংবাদিক এসোসিয়েশন পুস্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে ছিল, বিডি ডক্টর ফোরাম মক্কা-জেদ্দা এর সৌজন্যে “বিজযয় উদযাপন চিকিৎসা সেবা” ৤ অনুষ্ঠানের শেষ পর্বে ছিল, “মঞ্চে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র” শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান কবিতা আবৃত্তি, নাচ, ও “৫২ থেকে ৭১ চেতনায় বাংলাদেশ” শীর্ষক লেজার শো প্রদর্শনের মাধ্যমে সমাপ্তি ঘটে।

মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কমিউনিটির নেতৃবৃন্দ, শিক্ষক, চিকিৎসক, বিভিন্ন অরাজনৈতিক সংগঠন, পেশাজীবী ও ব্যবসায়ীসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।##

Top