ডেনমার্ক দূতাবাসের বিজয় দিবস অনুষ্ঠানে আওয়ামী লীগ এর অংশগ্রহণঃ

25463508_256189198244582_661112343_n.jpg

কোপেনহেগেন,ডেনমার্ক প্রতিনিধিঃ

বাংলাদেশ দূতাবাস ডেনমার্ক কতৃক আয়োজিত ১৬ই ডিসেম্বর,২০১৭ইং মহান বিজয় দিবস অনুষ্ঠানে ডেনমার্ক আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে হেড অফ চ্যান্সেরি শাকিল শাহরিয়ার এর উপস্থাপনায় মান্যবর রাষ্ট্রদূত এম.এ.,মুহিত সভাপতিত্ব করেন।

এছাড়া উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগ এর উপদেষ্টা মুক্তিযোদ্ধা মাহবুব জামান আলিম, মাহবুবুর রহমান ,চিত্রকর রুহুল আমিন কাজল ,ডেন্মার্ক্ আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন মিঠু , সাধারণ সম্পাদক ও অল ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া , যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম , মোহাম্মদ ইউসুফ , আব্দুল আল জাহিদ ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাটসহ অন্যান্য কমিউনিটি নেতৃবৃন্দ।

এতে আরো বিপুল সংখ্যক নারী পুরুষের অংশগ্রহনে বিজয় দিবস এর অনুষ্ঠান প্রাণ চাঞ্চল্য ছিল প্রবাসে।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান,৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের প্রতি সন্মান প্রদর্শন করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় বক্তারা বলেন, ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। রক্তস্নাত বিজয়ের ৪৬তম বার্ষিকী। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের দিন।

দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর এক সাগর রক্তের বিনিময়ে এদিনে বীর বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।

আর এই বিজয়ের মহানায়ক হিসাবে যিনি ইতিহাসে চির অম্লান ও ভাস্বর হয়ে আছেন তিনি হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধু মানেই আমাদের নতুন অস্তিত্ব। ৫৫ হাজার বর্গমাইল জুড়েই তাঁর অস্তিত্ব বিদ্যমান।

অর্থনৈতিক উন্নয়ন যেমন দ্রুত এগিয়ে যাচ্ছে, তেমনি রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ক্ষেত্রে খুব চিন্তা করে কাজ করতে হবে।

যাতে উভয়ের মধ্যে একটি সামঞ্জস্য থাকে। কেবল অর্থনৈতিক উন্নয়নই আমাদের কাম্য হতে পারে না। যদি সামাজিক-রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়ন একতালে অগ্রসর হয় তাহলে আমরা ২০৪১ সালের আগেই জাতির জনকের স্বপ্ন- সুখী, সমৃদ্ধিশালী সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারব।

আগামীতে বর্তমান সরকার এর রাষ্ট্রপ্রধান শেখ হাসিনা এর নেতৃত্বে আগামী দিনে উন্নয়নের অগ্রধারা অব্যাহত রাখতে হবে।

Top