আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া) ভর্তি পরীক্ষা

24282122_2050054415278784_476624081_n.jpg

আব্দুল্লাহ তাহের,ইবি প্রতিনিধি :
আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া) ভর্তি পরীক্ষা ৤ এদিকে পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ সকাল ৯ টা থেকে “এফ”ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রতিদিন মোট চারটি শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বিকাল সাড়ে ৩ টা থেকে ৪টা পর্যন্ত।
প্রথম শিফটে ‘এফ’ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় শিফটে ‘ই’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০ এবং চতুর্থ শিফটে রোল ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিনে (২ ডিসেম্বর) প্রথম শিফটে ‘ডি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, দ্বিতীয় শিফটে রোল ০৬৫০১ থেকে ১৩০০০ এবং তৃতীয় শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিনে (৩ ডিসেম্বর) প্রথম শিফটে ‘জি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, দ্বিতীয় শিফটে রোল ০৬৫০১ থেকে অবশিষ্টদের এবং তৃতীয় শিফটে ‘এইচ’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, চতুর্থ শিফটে রোল ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চতুর্থ দিনে (৪ ডিসেম্বর) প্রথম শিফটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং দ্বিতীয় শিফটে ‘বি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, তৃতীয় শিফটে রোল ০৬৫০১ থেকে ১৩০০০ এবং চতুর্থ শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার শেষ দিনে (৫ ডিসেম্বর) প্রথম শিফটে ‘সি’ ইউনিটের রোল ০০০০১ থেকে ০৬৫০০, দ্বিতীয় শিফটে রোল ০৬৫০১ থেকে ১৩০০০ এবং তৃতীয় শিফটে রোল ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, আমরা শতভাগ নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়েই ভর্তি পরীক্ষা নেওয়ার চেষ্টা করব। সবার সহযোগিতায় একটি উৎসবমুখর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ বছর ভর্তি পরীক্ষায় ২২৭৫টি আসনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Top