দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কক্সবাজার শহরে জামায়াতের বিক্ষোভ মিছিল

23574438_2010166602600722_771617380_n.jpg

আশরাফ আল আসিফ,কক্সবাজার:
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাল, ডাল, তেল ও পিয়াজসহ নিত্য-প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। ১৩ নভেম্বর সোমবার বিকেলে, শহর জামায়াত নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তাগণ বলেন, “নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে নিম্নবিত্ত সাধারণ জনগণ ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের দ্রব্য মূল্য পরিস্থিতি এখন সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার বাইরে। সেদিকে সরকারের কোন দৃষ্টি নেই। সরকার নিজের গদি রক্ষায় ব্যস্ত রয়েছে। সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করার জন্য কার্যকর কোন পদক্ষেপই গ্রহণ করছে না। বর্তমান সরকার জনগণের নির্বাচিত নয়। সেই কারণেই তারা জনগণের সুখ-দুঃখের কথা ভাবে না। তারা ভোটার বিহীন নির্বাচনের প্রহসন করে ক্ষমতায় টিকে থাকার জন্য নানা ফন্দি ফিকিরে ব্যস্ত রয়েছে। অযৌক্তিকভাবে দ্রব্য মূল্য বৃদ্ধির কারণে দেশের অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে এবং জনদুর্ভোগ চরমে উঠেছে। উৎপাদন খরচ বৃদ্ধির কারণে দ্রব্যমূল্যও আশঙ্কাজনকভাবে বৃদ্ধি ও সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে দিন দিন। ফলে নিম্নবিত্ত ও প্রান্তিক জনগণের দুর্ভোগ চরমে উঠেছে। মূলত সরকার দেশে সুশাসনের পরিবর্তে অপশাসন ও দুঃশাসন চালাচ্ছে। মূলত এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনদুর্ভোগ বাড়বে বৈ কমবে না।

নেতৃবৃন্দ অবিলম্বে চাল, ডাল, তেল ও পিয়াজসহ নিত্য-প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রনে সরকারের প্রতি আহবান জানান, অন্যথায় ব্যর্থ ও জুলুমবাজ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান ।

Top