নওগাঁর সীমান্ত এলাকা থেকে ৫ শিশুসহ ১০ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি

Naogaon-News-Picture-Rohinga-Atok13-11-2017-1-1.jpg

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর পত্নীতলা উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে ১০ জন রোহিঙ্গাকে সোমবার সকালে আটক করেছে ১৪ বিজিবি।

জানাগেছে, ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আওতাধীন খঞ্জনপুর বিওপির জেসিও- ৬৫৯২ সুবেদার আবুল কালাম আজাদ বিশেষ সংবাদের ভিত্তিতে একটি বিশেষ টহল দল নিয়ে খঞ্জনপুর বাসষ্ট্যান্ড এলাকা থেকে ১০ জন মায়ানমারের নাগরিককে আটক করে। আটককৃতদের মধ্যে ৩জন পুরুষ, ২জন মহিলা এবং ৫জন শিশু রয়েছে। এই ৫জন শিশুর মধ্যে ৩জন কন্যা সন্তান এবং ২ জন পুত্র সন্তান।

আটককৃতরা হলো, মসিবুল্লাহ এর পুত্র মহিবুল্লাহ্ (২৩), নূর আহাম্মদের পুত্র সৈয়দ আলম (২৩), সৈয়দ আলমের স্ত্রী নামিয়া খাতুন (২৫), সৈয়দ আলমের সন্তান নুর মোস্তফা (০৭ মাস), সৈয়দ আলমের সন্তান আল কুমাস (৭), সৈয়দ আলমের সন্তান সিরাজুল ইসলাম (৬), মৃত জাফর আলমের স্ত্রী রাবেয়া খাতুন (৩০), মৃত জাফর আলমের সন্তান নুর হার (৩ বছর ০৬ মাস), মৃত জাফর আলমের সন্তান শাহিদা খাতুন (০২ বছর ০৬ মাস), এবং চব্বির আহম্মদের পুত্র আইয়ুব খান (২৪)। সকলের ঠিকানা মায়ানমার এর আখিয়াব জেলার মুন্ডু থানায়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করেছে এবং দালালের মাধ্যমে খঞ্জনপুর বাস স্ট্যান্ডে এসেছে। আটককৃত মায়ানমারের নাগরিকদের শরণার্থী শিবিরে প্রেরণের লক্ষ্যে তাদেরকে উখিয়া আর্মি ক্যাম্পে হস্তান্তরের জন্য অত্র ব্যাটালিয়নের প্রতিনিধির মাধ্যমে তাদের নিকট হতে প্রাপ্ত ছবি ও কাগজপত্র মূলকপিসহ প্রেরণ করা হচ্ছে বলে ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) পত্নীতলা ক্যাম্প সূত্রে জানাগেছে।

Top