কক্সবাজারে বৈধ মোটর সাইকেল চালককে ট্রাফিকের ফুল দিয়ে বরণের ব্যতিক্রমী এই উদ্যোগ

23513425_2009712259312823_528256138_n.jpg

আশরাফ আল আসিফ,কক্সবাজার :
কক্সবাজার শহরের অলিতে গলিতে বৈধ মোটরসাইকেল চালককে ফুল দিয়ে বরণ করেছে ট্রাফিক পুলিশ। আর নাম্বার ও ড্রাইভিং লাইসেন্স বিহীন মোটর সাইকেল চালকের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। অবৈধ মোটর সাইকেল ধরতে বিশেষ অভিযান শুরু করে শনিবার সকাল থেকে, সপ্তাহব্যাপি এই অভিযানের প্রথম দিনে ১৫টি অবৈধ মোটর সাইকেল আটক করে মামলা দেয়া হয়েছে। বৈধ মোটর সাইকেল চালককে ট্রাফিকের ফুল দিয়ে বরণের ব্যতিক্রম এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ এবং জেলা ট্রাফিক পুলিশ।
কক্সবাজার জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক টিআই কামরুজ্জামান জানান, তিনি বলেন, সম্প্রতি কক্সবাজারে মোটরসাইকেল চুরি ও মোটরসাইকেল দিয়ে ছিনতাই করার অপরাধ বেড়ে গেছে। তাই চোরাই ও অবৈধ মোটর সাইকেল ধরতে ট্রাফিক পুলিশ সপ্তাহব্যাপি বিশেষ অভিযান শুরু করেছে। অভিযান শুরুর আগে দুইদিন মাইকিং করে অভিযান পরিচালনার খবর প্রচার করা হয়।

সকাল থেকে কক্সবাজার শহরের ৩টি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়। প্রথম দিনেই ১৫টি অবৈধ মোটর সাইকেল আটক করে মামলা দেয়া হয়েছে। এই সময় যে সকল মোটর সাইকেল চালকের কাগজপত্র,ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট পাওয়া গেছে তাদেরকে জেলা ট্রাফিক পুলিশের পক্ষে ফুল দিয়ে বরণ করে নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

Top