দোয়ারাবাজারে পুলিশি বাধায় বিএনপির সভা পন্ড; ১৪৪ ধারা জারি

received_1353364714792243.jpeg

এম এ মোতালিব ভুঁইয়া :
দোয়ারাবাজার উপজেলার মান্নারগাও ইউনিয়ন বিএনপির আয়োজনে ১২নভেম্বর রবিবার বিকেলে বিএনপির সদস্য নবায়ন ও নতুন সংগ্রহ অভিযান কার্যক্রম অনুষ্ঠান পুলিশ বন্ধ করে দেয়। বিএনপির অভিযোগ, শান্তিপূর্ণ দলীয় কর্মকান্ডে পুলিশ গায়ে পড়ে বাধা দিচ্ছে।
পুলিশ জানায়, সেখানে একই স্থানে বিএনপির দুই পক্ষ সভা আহবান করায় অনুষ্ঠান বন্ধ করা দেয়া হয়। এ ঘটনায় দোয়ারাবাজার উপজেলা বিএনপি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে।
মান্নারগাও ইউনিয়ন বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে বিকালে আমবাড়ী বাজারে সভার প্রস্তুতিকালে পুলিশ পন্ড করে দেয়। বিএনপির দলীয় সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান উপস্থিতিতে সভা করতে দেয়নি পুলিশ।
উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজাহান মাষ্টার বলেন, শান্তিপূর্ণ আয়োজনে পুলিশ বাধা দিচ্ছে। বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গ-সহযোগীদের মধ্যে কোনো বিবেদ নেই। থানাপুলিশের এরকম অভিযোগ ভিত্তিহীন।
দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, স্থানীয় বিএনপির দুই গ্রুফের (মিলল-মিজান) একই স্থানে পৃথক ব্যানারে সভা করার ঘোষণা দেয়। তাই আমরা সভা বন্ধ করে দিয়েছি। মান্নারগাও ইউনিয়নের আমবাড়ী বাজার ও আশপাশ এলাকা শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে পুলিশ হস্তক্ষেপ করেছে। আয়োজকদের সভা না করার জন্য বলা হয়েছে।আইনশৃঙ্খলা রক্ষার্থে ১৪৪ধারা জারি করা হয়েছে, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
বিএনপি জাতিয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান বলেছেন, আমাকে একগ্লাস পানি খেতে দেওয়া হয়নি, দলীয় কোন কোন্দল না থাকা সত্তেও পুলিশ আমাদের সভা করতে দেওয়নি, কথায় বলে ১৪৪ধারা জারি করা হয়েছে, জনবিচ্ছিন্ন আওয়ামী সরকার অনেক আগেই দেশবাসির কাছে অযোগ্য হয়ে পড়েছে। এজন্যে হত্যা-গুম করে সরকার নিজেদের ক্ষমতা দীর্ঘায়িত করার অপষ্ঠো চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, হাসিনা সরকার বিনা ভোটে আবারো ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তিনি আগামী জাতীয় নির্বাচন সহায়ক সরকারের দিতে বাধ্যকরা হবে।সকল নেতাকর্মী কে শান’ত থাকার পরামর্শ দেওয়া হয়েছে তিনি বলেন আমরা অচিরেই মান্নারগাও সভা করবো।
উপস্তিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি, সুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান মাষ্টার, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল মানিক মাষ্টার, যুগ্ম আহবায়ক হেলাল মিয়া,যুগ্ম আহবায়ক ইজ্জত আলী মেম্বার, তাইবুর রহমান, আফিকুল ইসলাম বাংলাবাজার ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা:এম এ মোতালিব ভুঁইয়া, পান্ডারগাও ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অলিউর রহমান,মান্নারগাও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল আলিম,আব্দুল মালেক, জমির আলী,এম এ সাদেক
দোয়ারাবাজার উপজেলা যুবদলের সভাপতি জাকির হোসেন,সাধারণ সম্পাদক জামাল হোসেন,বাংলাবাজার ইউনিয়ন যুবদ্লের সভাপতি আব্দুল আজিজ,তোফাজ্জল হোসেন, আব্দুর রশিদ, আলমগির, রাকিব আলী, দেলোয়ার, আব্দুল মজিদ,রুয়েল,সুমন, উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি এরশাদ মেম্বার, সাধারণ সম্পাদক মনির হোসেন সাংগঠনিক সম্পাদক জাবরুল আজাদ, উপজেলা ছাত্রদের নেতাজাহাংগীর আলম পারভেছ, আব্দুল মতিন,মারুফ আহমেদ,খালেদ হোসাইন দেলোয়ার, হেলাল, রেজাউল, মিজান,কয়েছ,ফয়সল, দুলালসহ কয়েকশো নেতাকর্মী উপস্তিত ছিলেন।
উল্লেখ্য, দলের কেন্দ্রীয় কর্মসূচি মেনে আজ মান্নারগাও ইউনিয়ন বিএনপি এ সভার আয়োজন করে।

Top