নাইক্ষ্যংছড়িতে লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস ফোরাম বিষয়ক কর্মশালা অনুষ্টিত

IMG_20171106_233619.jpg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে স্টেন্ডইং ইক্লোসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি ইউএনডিপি এর উদ্যোগে লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস ফোরাম/ নেটওয়ার্ক বিষয়ক কর্মশালা অনুষ্টিত হয়েছে। গত ৭ নভেম্বার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের টিটিসিআই হলরুমে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।
উপজেলা ইউপি চেয়ারম্যান,মেম্বার হেডম্যান কারবারি, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গগণ এতে অংশ গ্রহন করেন।
উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামালের সভাপতিত্বে কর্মশালায় কর্মপরিকল্পনাসম্পর্কে আলোকপাত করেন, ইউএনডিপির ন্যাশানাল প্রজেক্ট ম্যানেজার প্রসেঞ্জিত চাকমা। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন,ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, থানা অফিসার ইনচার্জ এসএম তৌহিদ কবির, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,বাইশারী ইউপি চেয়ারম্যান মো: আলম কোম্পানী, দৌছড়ি ইউপি চেয়ারম্যান হাবিব উল্লাহ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহাইন মার্মা, ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরী,সহ সভাপতি আব্দুল হামিদ,উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ক্যউচিং চাক্, সদস্য সচিব মো: ইমরান মেম্বার প্রমূখ।
কর্মশালায় পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি নিশ্চিতের জন্য এলাকার মানুষের মধ্যে সহনশীলতা বাড়ানোর প্রত্রিয়াকে বেগবান করবে। নেটওয়ার্কটি ধর্ম,জাতী ও সংস্কৃতিভেদে মানুষের জন্য করবে, শান্তি প্রতিষ্ঠার বিষয়ে জনসচেনতা তৈরী করবে বলে বক্তারা জানান। শেষে উপস্থিতের মধ্যে থেকে ২৯ সদস্য একটি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়। এতে সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীকে সভাপতি, বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীকে সাধারণ সম্পাদক ও ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। আর এদিকে নাইক্ষংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দীন, থানা অফিসার ইনচার্জ এস,এম,তৌহিদ কবির ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লবের সভাপতি শামীম ইকবাল চৌধুরীকে উপদেষ্ঠা করা হয়েছে।

Top