কক্সবাজারের সন্তান শাকিবের ইউটিউবে পথচলা

received_1923525724567770.jpeg

রাইয়ান ওয়াহিদ:

চট্টগ্রামের হয়ে ইউটিউবে প্রতিনিধিত্ব করছে কক্সবাজারের সন্তান ইরশাদুল গণি শাকিব। সে চকরিয়ার ডুলাজাহারা কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। ডুমখালী মালুমঘাটের বিশিষ্ট সাংবাদিক রুস্তম গণি মাহমুদের ছেলে শাকিব।

২৯ এপ্রিল, ২০১৭ থেকে শুরু হয় তাঁর ইউটিউবে পদার্পণ। ইউটিউব কিং তৌহিদ আফ্রিদিকে দেখেই সে অনুপ্রাণিত হয়। শাকিব তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

তার ইউটিউব চ্যানেলের নাম ‘ Shakib’s Ruralvines ‘। ফানি ভিডিও এবং শটফিল্মের প্রতি তাঁর বিশেষ আগ্রহ। মাত্র ১৪টি ভিডিও আপলোড হলেও হাজারো ভক্তের ভালবাসায় ইতমধ্যে তার চ্যানেলে এক হাজার সাবস্ক্রাইবার পূর্ণ হয়েছে। এছাড়াও Vines চ্যানেলের মধ্যে ঢাকার বাহিরে এই প্রথম এক হাজার সাবস্ক্রাইব পূণ হলো শাকিবের।

তারঁ প্রিয় শখ ইউটিউবিং। এটিকে পেশা হিসেবেও নেয়ার কথা ভাবছে শাকিব।অন্যদিকে সে ক্রিকেট খেলতে ও দেখতে ভালবাসে। চট্টগ্রামের হয়ে প্রতিনিধিত্ব করে ইউটিউব চ্যানেলকে তুলে ধরা তাঁর বিশেষ উদ্দেশ্য।

এ সফলতার জন্যে সে তার পরিবারের সদস্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে।বিশেষত তার বাবা সাংবাদিক রুস্তম গণি মাহমুদ, তাঁর বড় ভাই ভিডিও আইডিয়া দাতা ইকরামুল গণি রাকিব এবং কাছের বন্ধু শিমসন বারৈ এর প্রতি।

উল্লেখ্য যে, তাঁর যখন মাত্র ১০২ জন সাবস্ক্রাইবার তখন সে বিভিন্ন কারণে হতাশায় ভোগে এক পর্যায়ে ইউটিউব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু তাঁর দুলাভাই তারেক হোসেনের ডিএসএলআর ক্যামেরা উপহার, ভক্তদের সাপোর্ট ও ভালবাসা তাকে অনুপ্রেরিত করে।

ওয়াইফাই নেই,ইলেক্ট্রিসিটি সমস্যা,পিসিটাও আছে নেই অবস্থা। তারপরও সে থেমে নেই, ভালো ভিডিও দিয়ে সকলকে আনন্দদানের প্রচেষ্টায় মগ্ন শাকিব। বিশ্বের বুকে চট্টগ্রামের হয়ে প্রতিনিধিত্ব করার লক্ষ্যে সে সকলের কাছে দোয়াপ্রার্থী।

Top