জগন্নাথপুরে কলেজছাত্রের ওপর হামলা : প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ও ক্লাস বর্জনের ডাক

received_2163302517230174.jpeg

এম এ মোতালিব ভুঁইয়া :
সুনামগঞ্জের জগন্নাথপুর ডিগ্রি কলেজের নবীন বরণ অনুষ্টান শেষে বাড়ি ফেরার পথে কলেজছাত্র নাবিলের ওপর অতর্কিত হামলা ও রনিরাজকে ধাওয়া করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।
আজ রোববার (৫ নভেম্বর) সকাল ১১ ঘটিকা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল প্রদর্শন শেষে শিক্ষার্থীরা প্রতিবাদ সভায় মিলিত হয়। হামলার তীব্র নিন্দা জানিয়ে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে প্রতিবাদ সভায় সিন্ধান্ত নেয়া হয় আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্টকালে জন্য ক্লাস বর্জনের ডাকও দিয়েছে শিক্ষার্থীরা। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কলেজছাত্র আদিল হাসান, আকমল হোসেন, রুয়েল মিয়া, জাবির আহমদ চৌধুরী, কাসেম আহমদ, দুলু, তাহা আহমদ, মুন্না, সাইদুল, মমশাদ, ফারজান, ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন ফারজানা, তামান্না, সুস্মিতা প্রমুখ।
উল্লেখ্য গত শনিবার জগন্নাথপুর ডিগ্রি কলেজের নবীন বরণ অনুষ্টান শেষে বাড়ি ফেরার পথে হঠাৎ নাবিলের ওপর অতর্কিত হামলা চালায় একদল বখাটেরা।কলেজ ছাত্র সহ কিছু বহিরাগত মাতালরা হামলা করছে বলে নাবিল জানায়। তার মোবাইল ফোন সহ সাথে থাকা টাকা লুটপাট করা করে মোটরাসাইকেল ভংচুর করে। তার সহযোগিতায় এগিয়ে আসলে কলেজ ছাত্র রনিরাজকে লাঞ্চিত করে বখাটেরা।নাবিলের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে বখাটেরা পালিয়ে যায়।
প্রতিবাদকারীরা বক্তাগন বলেন,আমরা কলেজ ছাত্রদের উপর হামলার তীব্র নিন্দা জানাই ও হামলাকারীদের গ্রেফতারের দাবি করছি। আমরা সিন্ধান্ত নিয়েছি আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্টকালে জন্য ক্লাস বর্জন করবো। এ হামলা সাথে অত্র কলেজের যারা জরিত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। প্রতিবাদ সভায় অত্র কলেজের সকল ছাত্র/ছাত্রীরা উপস্থিত ছিল।
এব্যাপারে কলেজ অধ্যক্ষ আব্দুন নুর প্রতিনিধিকে জনান,আমি জগন্নাথপুর ডিগ্রি কলেজের ছাত্রদের উপর হামলার ব্যাপারে কিছু জানিনা।

Top