কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের উদ্বোধন করলেন শেখ হাসিনা।

received_519891658361093.jpeg

শাওন,স্টাফ রিপোর্টার:
অাজ সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমনওয়েলথ পার্লামেন্ট অ্যাসোসিয়েশনের (সিপিএ) ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনে আগত অতিথিদের নিরাপত্তায় নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। গত ১ নভেম্বর থেকে গতকাল পর্যন্ত রাজধানীর হোটেল র‍্যাডিসন ব্লুতে সিপিএর স্মল ব্রাঞ্চের বিভিন্ন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর থেকে মূল কার্যক্রম শুরু হবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। ৮ নভেম্বর পর্যন্ত এই সম্মেলন চলবে।

সম্মেলন উপলক্ষে নানা রঙের পতাকা, ফেস্টুন, ব্যানারসহ বর্ণিল রঙে সাজানো হয়েছে জাতীয় সংসদ ভবন ও রাজধানীর রাজপথ। পূর্বগেট দিয়ে সংসদ ভবনে প্রবেশ পথের দুই পাশে রয়েছে জাতীয় পতাকা ও রাজধানীর ছবিসহ স্থাপিত ব্রিটেন ও বাংলাদেশের আইল্যান্ড বোর্ড। এরপর একে একে অস্থায়ী মঞ্চ পর্যন্ত ৪৪টি দেশের জাতীয় পতাকা ও রাজধানীর ছবিসহ সুদৃশ্য আইল্যান্ড বোর্ড শোভা বর্ধন করছে সংসদ ভবনের ভিতরের রাস্তার দুই পাশে। উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশি অতিথিদের পাশাপাশি দেশের বিভিন্নস্তরের ১ হাজার ৫০০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

কমনওয়েলথ পার্লামেন্ট অ্যাসোসিয়েশন (সিপিএ) এবং বাংলাদেশ জাতীয় সংসদ যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানসহ সিপিসি সম্মেলন উপলক্ষে রাজধানীর যানচলাচল ও নিরাপত্তা ব্যবস্থায় নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

Top