ঘুর্ণিঝড় মোরা মোকাবেলায় রাঙামাটি জেলা প্রশাসনের বিশেষ সভা : কাপ্তাই হ্রদে নৌ চলাচল বন্ধ ঘোষণা

Moru-pic-1.jpg

মোঃ ইরফান উল হক, রাঙ্গামাটি প্রতিনিধিঃ

উপকূল থেকে ধেয়ে আসা ঘুর্ণিঝড় মোরা মোকাবেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। এই লক্ষ্যে আজ (সোমবার) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।
রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু সাহেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয়, মোরা মোকাবেলায় জেলা শহরে ১৬টি আশ্রয়কেন্দ্র খোলা রাখা হয়েছে। জেলার সকল ইউএনও ও প্রকল্প কর্মকর্তাগণকে সার্বক্ষনিকভাবে প্রস্তুত রাখা হয়েছে।
এছাড়াও দূর্যোগ মোকাবেলায় জেলার গুরুত্বপূর্ন ফায়ার সার্ভিস, স্বাস্থ্য বিভাগ, আনসার ব্যাটালিয়ন, পিডিবি, শিক্ষা, স্কাউট, পুলিশসহ সাতটি প্রতিষ্ঠানকে সার্বক্ষনিকভাবে প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করা হয়।
এদিকে দূর্যোগে নৌ-পথে প্রাকৃতিক দূর্ঘটনা কমাতে ঘূর্নিঝড়টি অতিক্রম না করা পর্যন্ত মঙ্গলবার সকাল থেকে কাপ্তাই হ্রদের সকল রুটে এবং পর্যটকবাহী নৌ-যানগুলোকে বন্ধ রাখা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয় বৈঠকে।
বিকেল তিনটায় অনুষ্ঠিত এই বৈঠকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন শহিদ তালুকদার, জেলার ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ সুমনী আক্তারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভায় জেলা ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার জানান, মোরা মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষনিক পরিস্থিতি সম্পর্কে তথ্য পেতে একটি মনিটরিং সেল খোলা রাখা হয়েছে। ফোন নাম্বার ০৩৫১-৬৩২৩০। মোবাইল নাম্বার হলো-০১৮১৯৯৭৬৩৬০।

Top